Friday , September 20 2024
Breaking News
Home / International / ৩৫০০ ফুট উঁচু দিয়ে উড়ন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগলো যাত্রীর গায়ে, জানা গেল বিস্তারিত

৩৫০০ ফুট উঁচু দিয়ে উড়ন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগলো যাত্রীর গায়ে, জানা গেল বিস্তারিত

সাধারণত অধিক উচ্চতার কোনো উড়ন্ত বিমানে ভূপৃষ্ঠ থেকে সাধারণ বা হালকা কোনো অ”স্ত্র দিয়ে গু’লি করে বিদ্ধ করা অনেকটাই অসম্ভব। তবে বর্তমান সময়ে কিছু আধুনিক অ’স্ত্র সেটা করটে সক্ষম। এবার ৩৫০০ কোটি উচ্চতা দিয়ে উড়ে যাওয়া একটি যাত্রী বহনকারী বিমানকে লক্ষ্য করে নিচ থেকে গুলি চালানো হয়েছে, এমন ধরনের অভিযোগ উঠেছে। তবে অবাক করা বিষয় হলো, সেই গুলিটি বিমানের বডি ছিদ্র করে সরাসরি বিমানের ভিতরে থাকা একজন যাত্রীর গায়ে লাগে। আর এই ধরনের অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে মিয়ানমারে। খবর আলজাজিরার।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে মিয়ানমার জাতীয় এয়ারলাইন্সের একটি বিমান ৬৩ জন যাত্রী নিয়ে ৩,৫০০ ফুট উচ্চতা দিয়ে উড়ে যাচ্ছিল।

প্লেনটি লাইকোভে যাচ্ছিল। বিমানটিকে লক্ষ্য করেই সেটার গন্তব্যে পৌঁছানোর আগেই গুলি চালানো হয়। আর এতে করে বিমানের ভেতরে থাকা এক যাত্রী গু’লিবি”দ্ধ হন। এই ঘটনার পর পাইলট জরুরি বিমানটি অবতরণ করান।

মিয়ানমার ন্যাশনাল এয়ারলাইন্স অনির্দিষ্টকালের জন্য লাইকোভের ফ্লাইট পরিষেবা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু প্রশ্ন উঠেছে, সাড়ে তিন হাজার ফুট উচ্চতায় বিমানটিতে কীভাবে গুলি লাগলো? এত উচ্চতায় কারা বা কে এই গুলি চালিয়েছে?

মিয়ানমার সরকার এ ঘটনার জন্য বিদ্রোহী গোষ্ঠীগুলোকে দায়ী করেছে। জান্তা সরকারের অভিযোগ, কায়া রাজ্য থেকে গুলি চালানো হয়েছে। তবে সরকারের অভিযোগ প্রত্যাখ্যান করেছে বিদ্রোহী গোষ্ঠী।

মেজর জেনারেল জাও মিন তুন যিনি মিয়ানমার সরকারের মুখপাত্র হিসেবে রয়েছেন, তিনি এ ঘটনা সম্পর্কে বলেন, যে ধরনের কর্মকাণ্ড ঘটানো হয়েছে, সেটা স’/’ন্ত্রাসবাদ ছাড়া আর কিছুই নয়। তবে যে সকল নাগরিক এবং প্রতিষ্ঠান দেশে শান্তি প্রতিষ্ঠার জন্য সর্বদা নিয়োজিত থাকেন বা চেষ্টা চালান, তাদের উচিত এ ধরনের ঘটনার প্রেক্ষিতে প্রতিবাদ জানানো। আমরা আশা করছি, এ ঘটনার সাথে দায়ী ব্যক্তিদের বের করে বিচারের আওতায় আনা হোক।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *