Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ২৮ তারিখ বিএনপির সমাবেশে সরকার রাস্তাঘাট বন্ধ করবে কি না? পিটার হাসের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী

২৮ তারিখ বিএনপির সমাবেশে সরকার রাস্তাঘাট বন্ধ করবে কি না? পিটার হাসের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস জানিয়েছে, গত ২৮ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রী ও মার্কিন রাষ্ট্রদূতের মধ্যে ঢাকায় সড়ক বন্ধের বিষয়ে কোনো আলোচনা হয়নি।

দূতাবাসের মুখপাত্র রোববার (২২ অক্টোবর) রাতে এক বিবৃতিতে বলেন, রাষ্ট্রদূত হাস শান্তিপূর্ণ সমাবেশ এবং রাজনৈতিক প্রক্রিয়ায় অবাধ অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরেন।

এর আগে দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, মার্কিন রাষ্ট্রদূত জানতে চেয়েছেন ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে সরকার রাস্তা বন্ধ করবে কি না।

বৈঠক শেষে পিটার হাস সাংবাদিকদের বলেন, দুর্গাপূজার সব কার্যক্রম শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে বলে আশা করছি। একইসঙ্গে পূজা শেষে আগামী ২৮ অক্টোবর আওয়ামী লীগ, বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের কর্মসূচি শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “পিটার হাস বলেছেন, আগামী ২৮ অক্টোবর বিএনপি রাজধানীতে অনেক লোক জমায়েত করবে। এই সময়ে সরকার রাস্তাঘাট বন্ধ করবে কি না? এ বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে যে, শান্তিপূর্ণভাবে কোনো রাজনৈতিক দল সমাবেশ শেষ করলে তাদের কোনো কিছু বলার নেই।কিন্তু এটাও মনে রাখতে হবে যে ঢাকা যানজটের শহর।

১ মিলিয়নের বেশি লোককে এখানে আনা একটি মিস ম্যানেজমেন্ট হতে পারে। যাতে এটি না ঘটে, রাজনৈতিক দল যাতে রাস্তাঘাট বন্ধ না করে, তারা যেন মানুষের যাতায়াতের সুযোগ রাখে এই অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে করা হচ্ছে।

আসাদুজ্জামান খান বলেন, ‘শহর যাতে অচল না হয় এবং কোনো সহিংসতা না হয় সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  সচেষ্ট থাকবে।

বিদেশি যাত্রী, চিকিৎসাপ্রার্থীদের শহরে আসা-যাওয়া যেন করতে পারে সেই ব্যবস্থা করবে।

মন্ত্রী আরও বলেন, মার্কিন রাষ্ট্রদূত রোহিঙ্গা ইস্যু নিয়ে কথা বলেছেন। যুক্তরাষ্ট্র রোহিঙ্গাদের বিভিন্ন দেশে নিয়ে যেতে চায়, যার কারণে এসবি ছাড়পত্র বিলম্বিত হয়। আমি রাষ্ট্রদূতকে বলেছি, আমরা যত তাড়াতাড়ি সম্ভব এই ছাড়পত্র দেওয়ার চেষ্টা করব। ‘

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পিটার হাস জানতে চেয়েছেন শান্তিপূর্ণভাবে পূজা হবে কি না?  স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেখাশুনা করছে কিনা?  তাকে (পিটার হাস) জানানো হয়েছে যে বাংলাদেশে পূজামণ্ডপের সংখ্যা  বাড়ছে।

সারাদেশের উপাসনালয়ে নিরাপত্তা নিশ্চিত করেছে সরকার।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *