Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ২৮ অক্টোবর সং”ঘাত নিয়ে ভিন্ন বার্তা দিল ইউরোপীয় ইউনিয়ন

২৮ অক্টোবর সং”ঘাত নিয়ে ভিন্ন বার্তা দিল ইউরোপীয় ইউনিয়ন

বিএনপির সমাবেশে সং/ঘর্ষের নিন্দা জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। রোববার (২৯ অক্টোবর) বিকেলে এক টুইট বার্তায় সংস্থাটি এ তথ্য জানায়।

২৮ অক্টোবর ঢাকার রাজপথে স/হিংসতা ও প্রা/ণহানির ঘটনায় শোক প্রকাশ করে এক টুইট বার্তায় তারা বলেন, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য শান্তিপূর্ণ পথ খুঁজে বের করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এর আগে শনিবার (২৮ অক্টোবর) সং/ঘর্ষের নিন্দা জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দফতরের মধ্য ও দক্ষিণ এশিয়া বিভাগ এবং ঢাকায় মার্কিন দূতাবাস।

মার্কিন পররাষ্ট্র দফতরের মধ্য ও দক্ষিণ এশিয়া বিভাগ এক টুইটে বলেছে, আমরা সব পক্ষকে শান্ত ও সংযম অবলম্বন করার আহ্বান জানাচ্ছি। ভিসা নিষেধাজ্ঞা জন্য সমস্ত ক্ষেত্রে পর্যালোচনা করা হবে।

ঢাকায় মার্কিন দূতাবাসের মতে, ২৮শে অক্টোবর ঢাকায় রাজনৈতিক স/হিংসতার নিন্দা জানায় যুক্তরাষ্ট্র। একজন পুলিশ কর্মকর্তা, একজন রাজনৈতিক কর্মীকে হ/ত্যা এবং একটি হাসপাতাল পুড়িয়ে ফেলা অগ্রহণযোগ্য।

তারা আরো বলেন, সাংবাদিকসহ বেসামরিক নাগরিকদের ওপর স/হিংসতা একই রকম। আমরা সব পক্ষকে শান্তি ও সংযমের আহ্বান জানাই। সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞার জন্য আমরা সমস্ত স/হিংস ঘটনা পর্যালোচনা করব।

উল্লেখ্য, সরকার পতনের দাবিতে শনিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করে বিএনপি। এ উপলক্ষে ওই এলাকায় বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হন। একপর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সং/ঘর্ষ, বিএনপির সমাবেশ ভেঙ্গে যায়। এ সং/ঘর্ষে এক পুলিশ সদস্য ও এক যুবদল নেতা নিহত হন। এ ছাড়া বাস ও পিকআপসহ বেশ কয়েকটি যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। এমনকি প্রধান বিচারপতির বাসভবনে পাথর ছোড়ার পাশাপাশি রাজারবাগের পুলিশ হাসপাতালেও আ/গুন দেওয়া হয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *