Friday , September 20 2024
Breaking News
Home / National / ২৪ ঘন্টার মধ্যে যদি কাজটি করা না হয় তাহলে গায়ের জামা বেচে সস্তায় আটা খাওয়াবো: শাহবাজ

২৪ ঘন্টার মধ্যে যদি কাজটি করা না হয় তাহলে গায়ের জামা বেচে সস্তায় আটা খাওয়াবো: শাহবাজ

শাহবাজ শরীফ হলেন পাকিস্তানের ( Pakistan ) সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ( Nawaz Sharif ) ছোটো ভাই এবং সেই সাথে শাহবাজ শরীফ হলেন পাকিস্তানের ( Pakistan ) নবনির্বাচিত প্রধানমন্ত্রী। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ( Imran Khan ) ক্ষমতাচ্যুত হওয়ায় পাকিস্তানের ( Pakistan ) রাজনৈতিক ও অর্থনৈতিক অবস্থার উপর বেশ নৈরাজকতা তৈরী হয়েছে। সম্প্রতি পাকিস্তানের ( Pakistan ) প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বলেছেন গায়ের জামা বিক্রি করে হলেও সস্তায় আটা খাওয়াবো।

কাপড় বিক্রি করে হলেও কম দামে মানুষকে খাওয়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। স্থানীয় সময় রোববার (২৯ মে) পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ঠাকারায় এক জনসভায় যোগ দিয়ে তিনি এ অঙ্গীকার করেন।

সমাবেশে অংশ নিয়ে শাহবাজ শরীফ খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খানকে আল্টিমেটাম দিয়ে বলেন, যদি ১০ কেজি আটার দাম ২৪ ঘন্টার মধ্যে ৪০০ টাকা না হয় তবে তিনি কাপড় বিক্রি করবেন এবং কম দামে মানুষকে খাওয়াবেন। .

ইমরান খান ক্ষমতা হারানোর পর থেকে পাকিস্তানে রাজনৈতিক অস্থিরতা চলছে। শাহবাজ শরীফ তার বক্তৃতায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দেশকে সর্বকালের সর্বোচ্চ মূল্যস্ফীতি ও বেকারত্ব দেওয়ার অভিযোগ করেন। এ সময় শাহবাজ শরিফ ইমরান খান সরকারের সমালোচনাও করেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ইমরান খান ৫০ লাখ মানুষকে বাড়ি এবং এক কোটি মানুষকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি তা পূরণ করতে ব্যর্থ হন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গত মাসে অনাস্থা ভোটে ক্ষমতা হারিয়েছেন। পরে, ১১ এপ্রিল, মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা শাহবাজ শরীফ দেশটির সংসদে ১৭৪ সদস্যের ভোটে প্রধানমন্ত্রী নির্বাচিত হন। তিনি প্রথম ১৯৯৭ সালে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হন। তার ভাই নওয়াজ শরীফ তখন পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন।

উল্লেখ্য, একটি দেশ চালাতে গেলে দরকার দক্ষ এবং চতুর একজন নেতার। যিনি তার বুদ্ধিমত্তার দ্বারা দেশের সার্বিক উন্নয়নে রাখবে বিশেষ অবদান। একজন নেতার দেশের জন্য এমন কিছু করা উচিত যা আগামী প্রজন্মের জন্য নজির হয়ে থাকে। দেশের প্রাকৃতিক সম্পদ ব্যবহারের মাধ্যমেও অর্থনৈতিক সংকট কিভাবে দূর করা যায় সেইটাও ভালো করে জানেন একজন দক্ষ সরকার।

About Shafique Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *