Friday , September 20 2024
Breaking News
Home / International / ২২২ জন যাত্রী নিয়ে মাঝ আকাশে বিমানের ইঞ্জিন বিকল, মুহূর্তেই ছড়িয়ে পড়ে আতঙ্ক

২২২ জন যাত্রী নিয়ে মাঝ আকাশে বিমানের ইঞ্জিন বিকল, মুহূর্তেই ছড়িয়ে পড়ে আতঙ্ক

ইন্ডিগো এয়ারের একটি ফ্লাইট ২০০ জনেরও বেশি যাত্রী নিয়ে কলকাতা থেকে বেঙ্গালুরুর উদ্দেশ্যে যাত্রা করেছিল। তবে মাঝ আকাশে উড়োজাহাজের একটি ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করতে বাধ্য হন পাইলট। এতে যাত্রীরা প্রাণে বেঁচে যান।

কলকাতা বিমানবন্দর জানিয়েছে, মঙ্গলবার দুপুর ২টা ২৯ মিনিট নাগাদ কলকাতা থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর ফ্লাইট ৬-ই ৪৫৫ রওনা দেয়। কলকাতার আকাশেই উড়োজাহাজের একটি ইঞ্জিন বিকল হওয়ার সংকেত পান পাইলট। তিনি দ্রুত এয়ার ট্রাফিক কন্ট্রোলের সাথে যোগাযোগ করেন এবং কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণের অনুমতি চান।

কলকাতা এটিসি -এর অনুমতি থাকলে ফায়ার ইঞ্জিন সহ সমস্ত ব্যবস্থা জরুরী অবতরণের জন্য রানওয়ের কাছাকাছি আনা হয়। দুপুর ২টা ৫০ মিনিটে বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। পরে পাইলটের উদ্যোগে একটি ইঞ্জিনের সাহায্যে ২২২ জন যাত্রী নিয়ে দুপুর ২টা ৫৮ মিনিটে বিমানটি কলকাতায় অবতরণ করে। বিকেল ৩টা ৫০ মিনিটে বিমানবন্দর থেকে জরুরি অবস্থা তুলে নেওয়া হয়।

এরপর জরুরি ভিত্তিতে উড়োজাহাজ মেরামতের কাজ শুরু করেন সংশ্লিষ্ট কোম্পানির প্রকৌশলীরা। কিন্তু যান্ত্রিক ত্রুটি দূর করা সম্ভব না হওয়ায় ওই দিন সন্ধ্যা ৬.৪৪ মিনিটের মধ্যে যাত্রীদের বেঙ্গালুরুতে পাঠানোর জন্য আরেকটি ফ্লাইটের ব্যবস্থা করা হয়।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *