Friday , September 20 2024
Breaking News
Home / National / ১৪ দল ও জাতীয় পার্টির সঙ্গে কত আসনে সমঝোতা, যা জানালেন ওবায়দুল কাদের

১৪ দল ও জাতীয় পার্টির সঙ্গে কত আসনে সমঝোতা, যা জানালেন ওবায়দুল কাদের

১৪ দল ও আওয়ামী লীগের মিত্র জাতীয় পার্টির সঙ্গে কতটি আসনে একমত হয়েছে তা স্পষ্ট করেননি ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনেও বিষয়টি অস্পষ্ট রেখে রোববার বিকেল ৪টা পর্যন্ত অপেক্ষা করতে বলেন তিনি।

আজ রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এ সময় তার কাছে জানতে চাওয়া হয়, মনোনয়ন প্রত্যাহারের আর মাত্র চার ঘণ্টা বাকি, শরিক ও মিত্রদের কয়টি আসন ছেড়েছেন? জবাবে ওবায়দুল কাদের বলেন, বিকেল চারটা পর্যন্ত অপেক্ষা করেছেন। মাত্র চার ঘণ্টার মতো। সব পরিষ্কার হয়ে যাবে।

কয়টি আসনে আওয়ামী লীগের প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করবেন এমন প্রশ্নে দলের সাধারণ সম্পাদক বলেন, আমাদের দলের সভাপতির চিঠির মাধ্যমে প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করবেন। একটু অপেক্ষা করুন, সবকিছু ঝাপসা হয়ে যাবে।

এ বিষয়ে আগাম ঘোষণা দেওয়া আমার পক্ষে ঠিক হবে না। আমরা জাতীয় দল ও শরিকদের নির্দিষ্ট সংখ্যক আসনে সমঝোতার ধারণা দিয়েছি। তারাও চায়। আমাদের ক্ষমতার সমস্যাও আছে। সিদ্ধান্ত একসঙ্গে বাস্তবায়ন করা হবে।

জাতীয় পার্টি ও ১৪ দলের সঙ্গে সমঝোতা হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, চার ঘণ্টার মধ্যে রদবদল করা হবে। তাদের সঙ্গে আমাদের বারবার কথা হয়েছে। শুধু আসন বণ্টন নিয়ে নয়; আমরা তাদের সঙ্গে সমসাময়িক বিভিন্ন রাজনৈতিক বিষয়ে কথা বলেছি। আমরা সুষ্ঠু নির্বাচন চাই। তারাও চায় দেশ স্থিতিশীল হোক।

যে আসনগুলো নিশ্চিত করা হয়েছে তাতে জোট ও শরিকরা সন্তুষ্ট কি না, এমন প্রশ্নও তিনি করেন। আমরা আন্তরিক আলোচনা করেছি।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *