Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ১১ জন বিচারপতি গেল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়, জানা গেল কারণ

১১ জন বিচারপতি গেল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়, জানা গেল কারণ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী হলেন বাংলাদেশের জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। দেশের জন্য তার আত্মত্যাগ বাংলার মানুষ কোনোদিন ভুলবে না। তিনি বাংলার আকাশে উজ্জল নক্ষত্রের মত চিরদিন জ্বলজ্বল করবে। সম্প্রতি জানা গেল ১১ জন বিচারপতি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নবনিযুক্ত ১১ জন অতিরিক্ত বিচারপতি।

শুক্রবার (৫ আগস্ট) তারা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রটোকল) মো. আব্দুস সালাম এ তথ্য জানান। তিনি বলেন, ‘শুক্রবার সকাল সাড়ে ৮টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে বিচারপতিরা তাদের সরকারি যানবাহনে সুপ্রিম কোর্টের পতাকা বহন করে পদ্মা সেতু হয়ে গোপালগঞ্জ পৌঁছাবেন।

দুপুর ১২টায় তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। দুপুর ২টায় গোপালগঞ্জ সার্কিট হাউসে মধ্যাহ্নভোজ শেষে বিকাল সাড়ে ৩টায় একই রুটে ঢাকায় ফিরবেন তারা।

গত ৩১ জুলাই সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নবনিযুক্ত ১১ জন অতিরিক্ত বিচারপতি শপথ নেন। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথ বাক্য পাঠ করান।

নবনিযুক্ত অতিরিক্ত বিচারপতিরা হলেন- পিআরএল জেলা ও দায়রা জজ শওকত আলী চৌধুরী, জেলা ও দায়রা জজ আতাবুল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম, অ্যাডভোকেট আলী রেজা, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বজলুর রহমান, মেট্রোপলিটন দায়রা জজ কে এম ইমরুল ইসলাম। কায়েস, টাঙ্গাইল জেলা জজ ফাহমিদা কাদের, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এসএম মাসুদ হোসেন দোলন ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট একেএম রবিউল হাসান।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত মহাপুরুষ আর আসবে কিনা সন্দেহ আছে। বাংলার মানুষের জন্য তিনি যা করে গিয়েছেন তার সেই অবদান কখনও ভোলার নয়। তাকে বাংলার মানুষ সীমাহীন সম্মানের সহিত স্বরণ করে যাবে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *