Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ১০ ডিসেম্বর বিএনপির কি হাল করবে আওয়ামীলীগ, হুঁশিয়ারি দিয়ে আগাম জানালো দলটি

১০ ডিসেম্বর বিএনপির কি হাল করবে আওয়ামীলীগ, হুঁশিয়ারি দিয়ে আগাম জানালো দলটি

১০ ডিসেম্বর, সম্প্রতি এই তারিখটি রাজনৈতিক মাঠে ফেলে দিয়েছে বেশ আলোচনা।বিএনপি বলেছিলো ১০ ডিসেম্বর থেকে বাংলাদেশ চালাবে খালেদা জিয়া।আর সেই থেকেই বাংলাদেশের রাজনীতির মাঠে এ নিয়ে শুরু হয়েছে ব্যাপক আলোচনা সমালোচনা।

এ বার এই ১০ ডিসেম্বর নিয়ে কথা বললেন ওবায়দুল কাদের সহ আওয়ামীলীগ নেতারা, কোনো বিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারবে না, দেশের জনগণই তাদের ক্ষমতায় বসবে। ১০ ডিসেম্বরকে ভয় দেখিয়ে লাভ নেই, ডিসেম্বর বিজয়ের মাস, আর এই বিজয় আওয়ামী লীগের, বিএনপির নয়। লাখ লাখ মানুষ পতাকা নিয়ে রাস্তায় নামবে।

আজ বুধবার (১৯ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতারা ১০ ডিসেম্বর বিএনপিকে গৃহবন্দি করে রাখার হুমকি দিয়ে বলেন, ভোট ছাড়া অন্য কোনোভাবে ক্ষমতায় আসার স্বপ্ন দেখা অর্থহীন।

১০ ডিসেম্বরের পর বেগম জিয়ার কথায় দেশ চলবে- বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে এসব কথা বলেন আওয়ামী লীগ নেতারা।

আওয়ামী লীগ নেতারা বলেছেন, ১০ ডিসেম্বর আওয়ামী লীগ দেশ ছাড়বে না, তবে ওই দিন বিএনপিকে গৃহবন্দি করা হবে। ভোট ছাড়া ক্ষমতা হস্তান্তরের কোনো উপায় নেই। শেখ হাসিনার নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠিত হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৭১ সালের পরাজিত শক্তি বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। আওয়ামী লীগকে ভয় দেখিয়ে লাভ নেই। কোনো বিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারবে না, দেশের জনগণই তাদের ক্ষমতায় বসবে।

ডিসেম্বর থেকে পতাকা নিয়ে রাজপথে নামবেন বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ ছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেন, অন্ধকারের গোপন পথ ধরে কেউ ক্ষমতায় আসার স্বপ্ন দেখলে তা হবে দিবাস্বপ্ন।

প্রসঙ্গত, এ দিকে সারা দেশে ধাপে ধাপে সমাবেশ আর কর্মসূচি দিচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।তবে এবার শোনা গেছে সমাবেশ করতে শুরু করেছে বাংলাদেশ আওয়ামীলীগও। বলতে গেলে রাজনীতির মাঠ বেশ সরগরম হয়ে উঠেছে নির্বাচনের আগেই।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *