Friday , September 20 2024
Breaking News
Home / International / ১০০ কোটির সম্পত্তি মিলল সরকারি কর্মকর্তার

১০০ কোটির সম্পত্তি মিলল সরকারি কর্মকর্তার

দক্ষিণ ভারতের তেলেঙ্গানা রাজ্যে এক সরকারি কর্মকর্তার বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে ১০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে দুর্নীতি দমন ব্যুরো।

অফিসিয়াল পদকে কাজে লাগিয়ে বেহিসাব সম্পদ অর্জনের সন্দেহ। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

দিনভর বাড়ি ও অফিস তল্লাশির পর 100 কোটি টাকার অ-আয় সম্পদ উদ্ধার করা হয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানায়।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা (ACB) তেলেঙ্গানার এক সরকারি কর্মকর্তার বাড়ি থেকে 100 কোটি টাকার সম্পত্তি উদ্ধার করেছে। অভিযুক্ত সরকারি কর্মকর্তার নাম শিব বালকৃষ্ণ।

এনডিটিভি জানায়, বেহিসাব সম্পদের হদিস পেতে বুধবার সকাল থেকে অভিযান শুরু করে এসিবি। বালকৃষ্ণের বাড়ি ও অফিস-সহ মোট ২০টি জায়গায় তল্লাশি চালানো হয়। ভোর পাঁচটা থেকে তল্লাশি শুরু হয়, রাতভর তল্লাশি চলে। বালকৃষ্ণের বাড়ি ও অফিস ছাড়াও তার আত্মীয়দের বাড়িতেও তল্লাশি চালানো হয়।

বৃহস্পতিবার বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হতে পারে বলে জানা গেছে। বালকৃষ্ণের বিরুদ্ধে অ-আয় সম্পদ অর্জনের মামলাও দায়ের করা হয়েছে।

তিনি হায়দ্রাবাদ মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটির পরিচালক ছিলেন। তিনি তেলেঙ্গানা রিয়েল এস্টেট রেগুলেটরি অথরিটির সেক্রেটারিও।

প্রাথমিক তদন্তের পর দুর্নীতি দমন ব্যুরো দাবি করেছে, শিব বালকৃষ্ণ নামে ওই সরকারি কর্মকর্তা অবৈধভাবে বিভিন্ন রিয়েল এস্টেট কোম্পানিকে অনুমতি দিয়েছেন। বিনিময়ে তিনি নেন কোটি কোটি টাকা ও দামি উপহার।

দুর্নীতি দমন শাখা বলেছে যে বালকৃষ্ণ বিপুল পরিমাণ সম্পত্তি অর্জন করেছিলেন যা তার আয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। ACB আধিকারিকরা HMDA এবং RERA-এর অফিসেও চিরুনি তল্লাশি চালায়। এসিবি সন্দেহ করছে যে বালকৃষ্ণ তার সরকারি পদ ব্যবহার করে বিপুল সম্পদ অর্জন করেছেন।

দুর্নীতি দমন ব্যুরোর তল্লাশি অভিযানে বালকৃষ্ণের বাড়ি থেকে 100 কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গেছে। এর মধ্যে রয়েছে নগদ 40 লক্ষ টাকা, 2 কেজি সোনার গয়না পাওয়া গেছে।

এছাড়া ৬০টি দামি বিদেশি ঘড়ি, ১৪টি আইফোন, ১০টি ম্যাক বুক ও আইপ্যাড, একাধিক ইলেকট্রনিক গ্যাজেট, ব্যাংক জমা ও ফ্ল্যাট নথি উদ্ধার করা হয়েছে।

About Zahid Hasan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *