Friday , September 20 2024
Breaking News
Home / International / হেলিকপ্টার নিয়ে ইউক্রেনে যাওয়া সেই রুশ পাইলট পেলেন ৫ লাখ ডলার পুরস্কার

হেলিকপ্টার নিয়ে ইউক্রেনে যাওয়া সেই রুশ পাইলট পেলেন ৫ লাখ ডলার পুরস্কার

এমআই-৮ হেলিকপ্টার নিয়ে ইউক্রেনে পালিয়ে গেছেন এক রুশ পাইলট। তার সঙ্গে রাশিয়ার সামরিক সরঞ্জামও ছিল। কিয়েভ সেই পাইলটকে ৫০০ ,০০০ মার্কিন ডলার পুরস্কার দিয়েছে।

ইউক্রেনের সামরিক গোয়েন্দা সংস্থার মুখপাত্র আন্দ্রি ইউসভ মঙ্গলবার দেশটির টেলিভিশনে এসব কথা বলেন। ২৮ বছর বয়সী রাশিয়ান হেলিকপ্টার পাইলট ম্যাক্সিম কুজমিনভের মামলাটি ইউক্রেনের মিডিয়াতে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। খবর আলজাজিরার।

তিনি বলেন, যারা এভাবে ইউক্রেনের ভুল থেকে বাঁচতে চায়, তাদের প্রতি সদয় দৃষ্টি দেওয়া হবে।

তিনি আরও বলেন, “যে রাশিয়ানরা আবার যুদ্ধাপরাধী হতে চায় না, দয়া করে আত্মসমর্পণ করুন।” তাদের অপরাধ ইউক্রেন ক্ষমা করবে। আপনার সম্মান এবং বিবেক রক্ষা করুন। তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শাসনের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানান।

ইউক্রেনের গোয়েন্দা সংস্থাগুলি রাশিয়ান পাইলটকে একটি বিশেষ অভিযানে জড়িত করেছিল যা আগস্টে প্রকাশ্যে এসেছিল।

ইউক্রেনীয় মিডিয়া জানিয়েছে যে অপারেশনটি সংগঠিত হতে কিছুটা সময় লেগেছে। তারপরে রাশিয়ান পাইলট তার হেলিকপ্টারটি ইউক্রেনের ভূখণ্ডে উড়ে যান এবং খারকিভের পূর্ব দিকে অবতরণ করেন, যেখানে ইউক্রেনীয় বিশেষ বাহিনী অপেক্ষা করছিল।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এর আগে হেলিকপ্টারে থাকা দুই রুশ পাইলট। তারা প্রথমে আত্মসমর্পণ করতে অস্বীকার করে। ইউক্রেনীয় বাহিনীর হাতে নিহত।

পুরষ্কারপ্রাপ্ত পাইলটের পরিবার এর আগে রাশিয়া থেকে পালিয়ে গিয়েছিল এবং ইউক্রেনে ছিল বলে জানা গেছে, রিপোর্টে বলা হয়েছে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *