Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / হেরে গিয়েও শিল্পী সমিতিতে জায়গা পেলেন রিয়াজ

হেরে গিয়েও শিল্পী সমিতিতে জায়গা পেলেন রিয়াজ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির কার্যনির্বাহী পরিষদের সদস্য হয়েছেন চিত্রনায়ক রিয়াজ। নির্বাহী পরিষদের আরেক নির্বাচিত সদস্য রোজিনার স্থলাভিষিক্ত হলেন রিয়াজ। গত  শনিবার বিকেলে সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে , ব্যক্তিগত  কারণ দেখিয়ে গত  ১০ ফেব্রুয়ারি ( February ) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কাছে পদত্যাগপত্র পাঠিয়েছিলেন রোজিনা। আজ কার্যনির্বাহী পরিষদের বৈঠকে রোজিনার পদত্যাগপত্র গৃহীত হয়। এছাড়া রিয়াজকে ওই পদে নেওয়া হয়।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গত  নির্বাচনে হেরে গেলেও কার্যনির্বাহী পরিষদের সদস্য পদ পান চিত্রনায়ক রিয়াজ। নির্বাচিত সদস্য অভিনেত্রী রোজিনা পদত্যাগ করায় সুযোগ পান রিয়াজ। রোজিনার স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। গত  ২৬ মার্চ ( March ) চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে রিয়াজকে নিয়োগ দেওয়া হয়েছে। কমিটির সহ-সাধারণ সম্পাদক সাইমন ( Simon ) সাদিক বিষয়টি নিশ্চিত করেছেন। রোজিনা গত  ১০ ফেব্রুয়ারি ( February ) শিল্পী সমিতির কাছে তার পদত্যাগপত্র পাঠান। পরে অভিনেত্রী ঘোষণা দেন যে তিনি তা তুলে নেবেন, কিন্তু তা করেননি। ফলস্বরূপ, রিয়াজকে কার্যনির্বাহী পরিষদের সদস্য ঘোষণার আগেই ২৬ মার্চ ( March ) রোজিনার পদত্যাগপত্র গৃহীত হয়।

এ প্রসঙ্গে সাইমন ( Simon ) সাদিক বলেন, আজকের বৈঠকে চেয়ারম্যানসহ কমিটির ১২ সদস্য উপস্থিত ছিলেন। রোজিনা আপার ( Rozina Upper ) পদত্যাগপত্র সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। মিটিংয়ে রিয়াজ ভাই উপস্থিত না থাকলেও আমরা তার অনুমতি নিয়েই করেছি। গঠনতন্ত্র অনুযায়ী কমিটি সর্বসম্মতিক্রমে যে কাউকে ওই পদে আনতে পারে। তাকে নেওয়া হয়েছে রিয়াজ ভাই। আগামী ৬ এপ্রিল ( April ) সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় রিয়াজের শপথের বিষয়ে সিদ্ধান্ত হবে। ২৮ জানুয়ারির নির্বাচনে কাঞ্চন-নিপুন প্যানেল থেকে নায়েক রিয়াজ ও ডিএ তায়েব সহ-সভাপতি নির্বাচিত হন। মিশা-জায়েদ প্যানেল থেকে জিতেছেন অভিনেতা মাসুম পারভেজ রুবেল ( Masum Parvez Rubel ) ও খলনায়ক ডিপজল। তায়েব নির্বাচন বর্জন করেন।

উল্লেখ্য, চলচ্চিত্র অভিনেতা সাইমন ( Simon ) সাদিক বলেন, উক্ত বৈঠকে চেয়ারম্যানসহ কমিটির ১১ জন সদস্য উপস্থিত ছিলেন। সবার মতামত নিয়ে রোজিনা আপার ( Rozina Upper ) পদত্যাগপত্র গৃহীত হয়েছে। একই বৈঠকে সংবিধান অনুযায়ী রিয়াজ ভাইকে সর্বসম্মতিক্রমে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে বৈঠকে রিয়াজ উপস্থিত ছিলেন না। এ প্রসঙ্গে সাইমন ( Simon ) বলেন, রিয়াজ ভাইয়ের সম্মতিতে তাকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। কয়েকদিন আগে আমরা তার সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। তিনি কমিটিতে থাকতে রাজি হন।

About Syful Islam

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *