Tuesday , September 17 2024
Breaking News
Home / Entertainment / হিরো হতে পারবো না, এজন্য খলনায়ক হতে চেয়েছি: রাশেদ অপু

হিরো হতে পারবো না, এজন্য খলনায়ক হতে চেয়েছি: রাশেদ অপু

শোবিজ অঙ্গনের চেনা মুখ রাশেদ মামুন অপু। প্রায় ১ যুগের বেশি সময় ধরে তিনি বাংলাদেশের বিনোদন অঙ্গনে কাজ করছেন। এই দীর্ঘ অভিনয় জগতের ক্যারিয়ারে তিনি অভিনয় করেছেন অসংখ্য নাটকে। এবং বেশ কিছু সিনেমায়ও অভিনয় করেছেন তিনি। সম্প্রতি এই অভিনেতা নতুন একটি সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। এই নতুন সিনেমার চরিত্র নিয়ে বেশ কিছু কথা জানালেন তিনি।

নাটকে একযুগের ক্যারিয়ার রাশেদ অপুর। সবমিলিয়ে চার শতাধিক নাটকে অভিনয় করেছেন তিনি। তবে গেল দুই বছর অপুর মনোযোগ সিনেমাতে। ইতোমধ্যে ডজন খানেক সিনেমা শেষ করেছেন যেগুলো মুক্তির অপেক্ষায়। এই অভিনেতা জানালেন, সিনেমায় কাজের শুরুতে বলেছিলান নেগেটিভ চরিত্র করবেন। এ কারণে সবগুলো সিনেমাতে তিনি খলনায়ক হন! চলতি বছরটা রাশেদ অপুর জন্য অনেকটাই আশীর্বাদস্বরূপ। ‘নবাব এলএলবি’র পর তিনি নেতিবাচক অভিনয় ক্যারিশমা দেখিয়েছিলেন রায়হান রাফী ‘জা/নো/য়ার’ ওয়েব ফিল্মে। কাজটি তাকে আলোচনায় আনে। পরে একের পর এক সিনেমায় খলনায়ক হচ্ছেন রাশেদ অপু। সোমবার যুক্ত হলেন সাইফ চন্দনের পরিচালনায় ‘কয়লা’তে। সেখানেও ভিলেন অপু।

কেন খলনায়ক হিসেবে প্রতিষ্ঠা পেতে চাইছেন জানতে চাইলে অপু বলেন, আমি নেগেটিভ চরিত্রে স্বাচ্ছন্দ্যবোধ করি। এখানে অভিনয়ের জায়গা বেশী। আমাদের ইন্ডাস্ট্রির অবস্থানে এখানে হিরো হতে পারবো না। ক্যারেক্টর আর্টিস্টদের তেমন কিছু করার থাকে না। প্রভাব থাকে নায়ক নায়িকা এবং খলনায়কের। এজন্য খলনায়ক হতে চেয়েছি। চলতি মাসেই শুরু করছেন ‘কয়লা’। বললেন, পরিচালক আমাকে তার অফিসে ডেকে গল্প শোনালেন। বুঝলাম চরিত্রে অনেকগুলো চেইঞ্জ রয়েছে। পরে প্রধান খল চরিত্র হিসেবে যুক্ত হলাম। যেসব সিনেমায় আমার চরিত্রে ভ্যালু খুঁজে পাই না, সেগুলো করি না। জানোয়ার, কসাই সিনেমা দুটি মুক্তির পর খলনায়ক হিসেবে মানুষের অভূতপূর্ব সাড়া পেয়েছি। রাশেদ অপু বলেন, নাটক ফিল্ম অভিনয় আমার ভালোবাসা ও শ্রদ্ধায় জায়গা। তবে ফিল্মের ক্ষেত্রে খুব বুঝে শুনে কাজ করছি। আমার চেষ্টা, সততা ও মেধা দিয়ে ধীরে ধীরে সামনে আগানোর চেষ্টা করছি। তাড়াহুড়ো ছাড়াই উপভোগ করে কাজ করছি।

“কমন জে/ন্ডা/র” সিনেমায় অভিনয়ের মধ্যে দিয়ে বাংলাদেশের রুপালী পর্দায় যাত্রা শুরু করেন এই অভিনেতা। তবে তিনি সিনেমায় খল চরিত্রে অভিনয় করে থাকেন। সিনেমায় নেগেটিভ চরিত্রে অভিনয় করে স্বাচ্ছন্দ্যবোধ করেন এই অভিনেতা। দেশ জুড়ে এই অভিনেতার বেশ জনপ্রিয়তা রয়েছে।

About

Check Also

সোহানা সাবার সর্বনাশ: ফাঁস হয়ে গেল স্ক্রিনশট, তোলপাড় নেটদুনিয়া

শোবিজ অঙ্গনের একজন প্রতিভাবান অভিনেত্রী সোহানা সাবা বর্তমানে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। কথায় আছে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *