Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / হিরো আলম বলতে পারবে, কয় টাকা হলে ৫০ কোটি টাকা হয়: আমির সিরাজী

হিরো আলম বলতে পারবে, কয় টাকা হলে ৫০ কোটি টাকা হয়: আমির সিরাজী

প্রবীণ চলচ্চিত্র অভিনেতা আমির সিরাজী। তিনি তার অভিনয় জীবনে ৭০০ টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর অংশ হিসাবে, অভিনেতা আলোচিত-সমালোচিত আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের সাথে ২০১৮ সালে ‘সাহসি হিরো আলম’ ছবিতে কাজ করেছিলেন। এই সিনেমাটি ২০২২ সালে মুক্তি পায়।

সম্প্রতি দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে সঙ্গে এক বিশেষ সাক্ষাৎকারে হিরো আলমের নানা বিষয় নিয়ে কথা বলেছেন আমির সিরাজী। সেখানে হিরো আলমের আলোচিত-সমালোচিত বিষয়গুলো উঠে এসেছে। বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন অভিনেতা।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: হিরো আলমের সাম্প্রতিক কাজগুলো কেমন মনে করেন?

আমির সিরাজী: আমি তাকে পছন্দ করি না। সে বেশি বোঝে। তার শিল্পী হওয়ার দরকার নেই। তার শুধু অর্থ উপার্জন করতে হবে। টাকা রোজগারের জন্য সে যা কিছু করে। ভিউ হয় আর ডলার পান।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: হিরো আলম সবসময় ভাইরাল ইস্যুতে থাকতে চান, বিষয়টি কীভাবে দেখছেন?

আমির সিরাজী: এক কথায় তিনি যা করেন তা শুধু টাকার জন্য। দৈনিক তার সাক্ষাৎকার আছে। সে এটা করে টাকার জন্য। আমরা, জনসাধারণেরও সেভাবে হুড়মুড়িয়ে পড়ি। এর জন্য আরও উৎসাহ পান।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: তাহলে তার সঙ্গে কাজ করলেন কেন?

আমির সিরাজী: আমি তার সঙ্গে একটি মাত্র ছবি করেছি। এর প্রযোজক হিসেবে। পরে ৫ করেছেন আমি করিনি। আমার সাথে থাকতে চেয়েছিল; কিন্তু আমি নেয়নি।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: আপনি কি তাকে শিল্পী বলেন?

আমির সিরাজী: তাকে শিল্পী বলা যাবে না। তাকে ইউটিউবার বলা যেতে পারে। সে অর্থ উপার্জন জন্য ঠিক আছে। আমাদের দেশে যেমন রুচিরসন্মত মানুষ আছে, তেমনি খারাপ রুচির মানুষও আছে। তিনি (হিরো আলম) বেরুচি মানুষের কাতারে।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: মামুনুর রশীদ বলেছেন- রুচির দুর্ভিক্ষে হিরো আলমসের উত্থান। এই বিবৃতির সাথে তুমি কি একমত?

আমির সিরাজী: মামুনুর রশীদ ঠিক বলেছেন। আমিও তাই মনে করি। তিনি (হিরো আলম) বাংলা বলতে পারেন না। তবে অভিনয়ের প্রথম ধাপ হলো ভাষা। আমরা যাদের কাছ থেকে শিখেছি তারা প্রথমে ভাষা শিখিয়েছে। প্রথমে ভাষা, তারপর অভিব্যক্তি। তারপর অন্য কিছু।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: চলচ্চিত্রে কাজ করে কেমন লেগেছে?

আমীর সিরাজী: তাকে সহজে কিছু শেখানো যায় না। তবে যদি কঠোরভাবে শিখান তবে পারে। তাকে শিখাতে হলে ঘর বন্ধ করে শিখাতে হবে। সবাই শিক্ষা নিতে পারে না। সবাই ছাত্র, সবাই কি জিপিএ ৫ পায়?

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: হিরো আলম এখন যা করছেন তা সমাজের জন্য ভালো?

আমির সিরাজী: আগে জানতে হবে সিনেমাটা কী? সিনেমা কি? এখান থেকে অনেক কিছু শেখার আছে। একজন ভিলেনের চরিত্রে অভিনয় করলে তাকে দেখে অনেক কিছু শেখে। কিন্তু এমন একটা গল্প থাকতেই হবে।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: হিরো আলম সমাজে কী ধরনের প্রভাব ফেলবেন?

আমীর সিরাজী: তিনি যা করেন তাতে সমাজের কোনো উপকার হয় না। সমাজে দুই ধরনের মানুষ আছে। রুচিশীল এবং রুচিবিহীন। আমি মনে করি হিরো আলম অশিক্ষিতদের কাছে একজন সুপারস্টার। তিনি যা করেন তা ভিউ এর জন্য।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: বিএনপি নেতার বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেছেন হিরো আলম, এটাকে কীভাবে দেখছেন?

আমির সিরাজী: এসবই ভিউ বাড়ানোর জন্য। হিরো আলম কি বলতে পারবে, কয় টাকা হলে ৫০ কোটি টাকা হয়।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: হিরো আলমকে কী পরামর্শ দেবেন?

আমীর সিরাজী: আমি এ বিষয়ে কিছু বলব না। আমি কাউকে উপদেশ দিতে চাই না। কারণ তারা আমাকে শত্রু ভাবতে শুরু করবে। প্রয়োজন নেই। তাকে এভাবে যেতে দিন। সে ডাল-ভা/ত খেয়ে চলুক। আমার কিছু বলার নেই।

দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যম: আপনাকে অনেক ধন্যবাদ।

আমির সিরাজী: আপনাকেও ধন্যবাদ।

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *