Friday , September 20 2024
Breaking News
Home / opinion / হাসিনার সীমাহীন লোভ আমাদের জন্য সমস্যার: পিনাকী

হাসিনার সীমাহীন লোভ আমাদের জন্য সমস্যার: পিনাকী

সম্প্রতি বিএনপি আন্দোলনকে দমাতে সরকার রাষ্ট্রীয় বাহিনী দিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর দমন পীড়ন চালাচ্ছে।অথচ দায় চাপানো হচ্ছে বিএনপির ওপর।তাদের মূল উদ্দেশ্য আবারও একতরফা নির্বাচন করে ক্ষমতায় থাকা।কিন্তু সরকারের পক্ষ থেকে বার্তা দেওয়া হচ্ছে তারা সুষ্ঠু ও অংশগ্রহনমূলক নির্বাচনে প্রতিশ্রুতিবদ্ধ। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য হুবহু পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

বর্ষাকালে মুর্গী কম ডিম পাড়ে এই কথাটা সাইন্টিফিক্যালি সত্য। কাডাল রানী বানায়ে বলে নাই। এর কারণ বর্ষাকাল না। কয়েকটা ফ্যাক্টর একই সাথে কন্ট্রিবিউট করে। মুর্গীর একটা নির্দিষ্ট পরিমান সুর্যালোক লাগে তার ডিম পাড়ার সাইকেল ঠিক রাখতে। এটা কমে যায় বর্ষাকালে। বর্ষাকালে তাপমাত্রা উঠানামা করে তাই এটা মুর্গীর স্ট্রেস বাড়ায়। স্ট্রেস ইটসেল্ফ মুর্গীর ডিম পাড়াকে ব্যাহত করে। যে সমস্ত মুর্গী ন্যাচারাল খাবার খায় তাদের খাদ্য প্রাপ্তি কমে যায়। সেটাও ডিম পাড়াকে ব্যাহত করে।

বর্ষাকাল নানাভাবে এমনকি নারীদের ঋতুস্রাবের পরিবর্তন করতে পারে। বর্ষাকালের জন্য না বর্ষার সাথে যুক্ত নানা ফ্যাক্টরের সাথে।

হাসিনা একটা অপদার্থ এবং মুর্খ সেটা সত্য। কিন্তু হাসিনার মুর্খতার জন্য তার সাথে আমাদের কোন সমস্যা নাই। ওয়াজেদ মিয়ার সমস্যা থাকলে থাকতে পারে। তার সীমাহীন লোভ আর প্র/তিহিংসা আমাদের জন্য সমস্যার। তার ফ্যাসিবাদী শাসন আমাদের জন্য সমস্যার। তার সাম্প্রতিক নিপীড়ন আমাদের জন্য সমস্যার। যেনতেন ভাবে ক্ষমতা আকড়ায়ে থাকা আমাদের জন্য সমস্যার। সেইখানে আসেন আমরা মন দেই। পলিটিক্যাল আলোচনায় লিপ্ত থাকি।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *