Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হাসান মাহমুদের কথা যদি সত্যিই হয় তাহলে এবার বিএনপিকে খুঁজে পাওয়ায়ই মুশকিল হয়ে যাবে

হাসান মাহমুদের কথা যদি সত্যিই হয় তাহলে এবার বিএনপিকে খুঁজে পাওয়ায়ই মুশকিল হয়ে যাবে

হাছান মাহমুদ হলেন গণপ্রজাতন্ত্রী সরকারের মাননীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। এর পূর্বে তিনি বন ও পরিবেশ মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়ও ড. হাছান মাহমুদ অরো বেশ কিছু গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি তয়ার এক বক্তব্যে বলেছেন মুসলিম লীগের মতো হাওয়ায় মিলিয়ে যাবে বিএনপি।

বিএনপি মুসলিম লীগের মতো হাওয়ায় মিলিয়ে যাবে, হারিকেন দিয়েও খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেছিলেন, “মুসলিম লীগের প্রথম ব্র্যান্ড ছিল সাইকেল, সাইকেলের পরে, মুসলিম লীগ তার ব্র্যান্ড পরিবর্তন করে এবং হারিকেন যখন ধরেছিল, তখন হারিকেন দিয়েও মুসলিম লীগকে আর পাওয়া যায়নি।”

“এখন যে বিএনপি হারিকেনের কবলে পড়েছে, আমার সন্দেহ কয়েকদিন পর হারিকেন দিয়েও বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না। মুসলিম লীগের মতো হবে।

রাজশাহীর মোহনপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জ্বালানির দাম নিয়ে চলমান অস্থিরতা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, তেলের দাম নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কিছু নেই। বিশ্ববাজারে তেলের দাম বৃদ্ধি এবং বাংলাদেশে দাম কম থাকায় ট্রাকে ট্রাকে করে ভারতে তেল পাচার হয়। সে কারণে সরকার দাম সমন্বয় করে তেলের দাম পশ্চিমবঙ্গের সমান করেছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। অন্যদিকে চীন ও তাইওয়ান মুখোমুখি। সারা বিশ্বে অশান্তি। এ অবস্থায় জ্বালানি তেলের দাম সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এমনকি সারা বিশ্বে তেলের দাম শতভাগ বেড়েছে। কিন্তু আমরা সেখানে সেটা করিনি। মূল্য সমন্বয়ের মাধ্যমে তেলের দাম পশ্চিমবঙ্গের সাথে সমান হওয়ার জন্য সামঞ্জস্য করা হয়েছে। ভবিষ্যতে যখন বিশ্বে জ্বালানি তেলের দাম কমবে তখন আমরাও কমব।

প্রসঙ্গত, বিএনপি হলো এক সময়ের সাবেক ক্ষমতাসীন একটি রাজনৈতিক দল বাংলাদেশের। এই দলের প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান। আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক দলগুলো সভা-সমাবেশের মাধ্যমে বেশ ব্যস্ত সময় পার করছে। মানুষের আশা সুষ্ঠ ও গ্রহণযোগ্য একটি নির্বাচন হবে দেশে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *