Friday , September 20 2024
Breaking News
Home / International / হাসপাতালে নেওয়া কারাবন্দীকে দেখা গেল বিয়েবাড়িতে, বিব্রতকর পরিস্থিতিতে পুলিশ

হাসপাতালে নেওয়া কারাবন্দীকে দেখা গেল বিয়েবাড়িতে, বিব্রতকর পরিস্থিতিতে পুলিশ

ভারতের পাঞ্জাব প্রদেশে কারাগার থেকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া এক বন্দিকে বিয়ের অনুষ্ঠানে নাচতে দেখা গেছে। এই ঘটনায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে পাঞ্জাব পুলিশ। এর জেরে এক উপ-পরিদর্শকসহ দুই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, সাভোত্তম সিং ওরফে লাকি সান্ধু একটি অপহরণ মামলায় লুধিয়ানা কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। স্বাস্থ্য পরীক্ষার জন্য ৮ ডিসেম্বর তাকে চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চ সেন্টারে (পিজিআইএমইআর) নিয়ে যাওয়া হয়। প্রস্রাবের সমস্যার অভিযোগ করলে জেল কর্তৃপক্ষ লাকি সান্ধুকে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যায়।

লাকি সান্ধুর বিরুদ্ধে দাঙ্গা, অপহরণ, হামলা, চাঁদাবাজি, গুলি চালানোর একাধিক মামলা রয়েছে।

জেল কর্তৃপক্ষ জানিয়েছে, লুধিয়ানা পুলিশ কমিশনারেটের একটি দল লাকিকে চিকিৎসার জন্য পিজিআইএমইআর-এ নিয়ে যায়। তবে তার সঙ্গে কারাগারের কোনো কর্মকর্তা ছিলেন না। হাসপাতালে মেডিকেল চেক আপের পর, তিনি পুলিশের একটি দল নিয়ে ফেরার পথে জেল থেকে ৪০ কিলোমিটার দূরে রায়কোটে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে, লাকি সান্ধুকে বিয়েতে অন্যান্য অতিথিদের সাথে নাচতে দেখা যায়। পরে অবশ্য তিনি কারাগারে ফিরে আসেন। যখন জেল কর্তৃপক্ষ দায়িত্বে অবহেলার কথা জানতে পেরেছিল, তারা ঘটনার সাথে জড়িত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে লুধিয়ানা পুলিশ কমিশনারকে চিঠি লিখেছিল।

লুধিয়ানার পুলিশ কমিশনার কুলদীপ চাহাল বলেছেন, লাকি সান্ধুর সাথে থাকা সাব-ইন্সপেক্টর মঙ্গল সিং এবং সহকারী সুপারিনটেনডেন্ট কুলদীপ সিংকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে।

About Zahid Hasan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *