Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / হাসপাতালে খালেদা জিয়া, চলছে অপারেশন

হাসপাতালে খালেদা জিয়া, চলছে অপারেশন

বিএনপি সভানেত্রী খালেদা জিয়ার একটি ছোট ধরনের অপারেশন চলমান আছে রাজধানীতে অবস্থিত এভারকেয়ার হাসপাতালে। হাসপাতালের একটি সূত্র দেশের একটি নামকরা একটি জাতীয় দৈনিককে এই তথ্য নিশ্চিত করে। সেখান থেকে জানানো হয়েছে আজ (সোমবার) দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর আগে সকাল ১১টা ৩০ মিনিটের দিকে বেগম খালেদা জিয়ার সাথে দেখা করার জন্য হাসপাতালে যান। ফখরুল ইসলাম আজ বিকাল ৪ টায় গুলশানে অবস্থিত বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে সংবাদ ব্রিফিংও দেবেন।

জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একটি সংবাদ মাধ্যমকে বলেন, বিকেলে সংবাদ সম্মেলন রয়েছে। সেখানে বিস্তারিত জানানো হবে।

জানা গেছে, দুপুর সাড়ে ১২টার পর ১০তলার কেবিন ব্লক থেকে খালেদা জিয়াকে তিন তলার অপারেশন কক্ষে নিয়ে আসা হয়। এ সময় মহাসচিব মির্জা ফখরুল ছাড়াও খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান, ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

গত ১২ অক্টোবর হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। প্রায় সপ্তাহখানেক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে খালেদা জিয়াকে। তবে পরিবার বা দলের পক্ষ থেকে খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে এতোদিন কেউ কথা বলেননি। এবার তাঁর চিকিৎসাকে ব্যক্তিগত ও পারিবারিক বিষয়ের মধ্যে রাখা হচ্ছে বলে একাধিক নেতা বলেছেন।

সেলিমা রহমান যিনি খালেদা জিয়ার বোন তিনিও খালেদা জিয়ার বর্তমান  অবস্থা সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি। গতকাল সন্ধ্যার দিকে তার সাথে যোগাযোগ করার পর তিনি কোনো মন্তব্য করেননি এ বিষয়ে।

গেল এপ্রিলে বেগম জিয়া ভাই’রাসে সংক্রমিত হন। বাড়িতে তিনি চিকিৎসা নেওয়ার পর তার নেগেটিভ আসে এরপর তিনি সুস্থ হয়ে উঠেন কিন্তু শারীরিক জটি’লতার কারণে গত ২৭ এপ্রিল খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় এবং সেখানে ভর্তি করা হয়। একপর্যায়ে তাঁর শ্বাসকষ্ট দেখা দিলে তাকে ক’রোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। তিনি প্রায় ২ মাস ধরে সিসিইউতে ছিলেন। এরপর গত ১৯ জুন তিনি তার বাসায় ফিরে আসেন।

 

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *