Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / হারুনর রশীদের মৃত্যু নিয়ে যা বললেন মেয়ে, সোশ্যাল মিডিয়ায় শোকের ছায়া

হারুনর রশীদের মৃত্যু নিয়ে যা বললেন মেয়ে, সোশ্যাল মিডিয়ায় শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন নির্মাতা হারুনর রশীদ। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

হারুনর রশীদের মৃত্যুর খবরটি দেশের একটি গণমাধ্যমে নিশ্চিত করেছেন নির্মাতা মেয়ে রোমানা রশীদ।

হারুনর রশীদের জানাজা শুক্রবার (২ ফেব্রুয়ারি) বাড্ডা লিংক রোডস্থ বাড়ির সামনের মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর ঢাকার আজিমপুর কবরস্থানে স্ত্রীর কবরের পাশে তাকে দাফন করা হবে।

রোমানা বলেন, আব্বা গত ২৭ দিন ধরে অসুস্থ। তার ব্রেন স্ট্রোক হয়েছিল। এরপর বাবাকে লাইফ সাপোর্টে রাখা হয়। পরশু বাবা আমার সাথে কথা বলেছেন। গত রাতে তিনি আমাদের ছেড়ে চলে গেছেন।

নির্মাতার মেয়ে আরও বলেন, উঠতি বয়সে ঢাকায় আসেন আব্বা। এরপর চলচ্চিত্র নির্মাণে মনোযোগী হন তিনি। আমার বাবার বন্ধুদের মধ্যে ছিলেন জহির রায়হান, খান আতাউর রহমান ও সালাউদ্দিন জাকী আঙ্কেলরা।

হারুনর রশীদ ১৯৪০ সালের ১৫ মার্চ কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি ব্যক্তিজীবনে এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বাবার অসুস্থতার খবর পেয়ে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে এসেছেন প্রযোজকের ছেলে।

১৯৬৩ সালে, তিনি পরিচালক সালাহউদ্দিনের সহকারী হিসাবে তার কর্মজীবন শুরু করেন। পরে জহির রায়হানের সহকারী পরিচালক হিসেবে কাজ করেন বশির হোসেন। ঢালিউডে নির্মিত মুক্তিযুদ্ধের গল্প অবলম্বনে নির্মিত চলচ্চিত্রগুলোর মধ্যে একটি ‘মেঘের অনেক রঙ’ মুক্তি পায় ১৯৭৬ সালে। সে বছর চলচ্চিত্রটি শ্রেষ্ঠ চলচ্চিত্র, পরিচালক, সঙ্গীত পরিচালক (ফেরদৌসী রহমান) বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে। ), চিত্রগ্রাহক (হারুন অর রশীদ) এবং শিশু শিল্পী (মাস্টার আদনান)।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *