Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / হাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার হলে মোবাইল নিয়ে প্রশ্নপত্র হোয়াটসঅ্যাপ, শেষ রক্ষা হলো না তরুনীর

হাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার হলে মোবাইল নিয়ে প্রশ্নপত্র হোয়াটসঅ্যাপ, শেষ রক্ষা হলো না তরুনীর

জামার ভিতরে বিশেষ স্থানে মোবাইল নেওয়ার মাধ্যমে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা দিতে যাওয়ার পর আটক হয়েছেন এক তরুনী। ঐ পরীক্ষার্থী অসদুপায় অবলম্বন করার পর তাকে সেখান থেকে পু’/লি’শের হাতে তুলে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। জিএসটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দ্বিতীয় দিনে, বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ ভবনে ঐ শিক্ষার্থীর এই ধরনের অসাদুপায় অবলম্বনের বিষয়ে তরুনীর সাহস দেখে অবা’ক হন তার সাথে পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে দিনাজপুর কোতয়ালী থা’/নায় হস্তান্তর করে।

প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদ জানান, দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কয়েকটি ভবনে প্রায় সাত হাজার পরীক্ষার্থী অংশ নেন। ড. এম ওয়াজেদ ভবনের ৩০৫ নম্বর কক্ষে ওই তরুণী গো’পনে মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে হোয়াটসঅ্যাপের মাধ্যমে বাইরে পাঠিয়েছিলেন। বিষয়টি প্রথমে অন্য পরীক্ষার্থীদের নজরে এলে তাঁরা হল পরিদর্শক হিতেন্দ্র নাথকে জানান। পরে নারী পু’/লি’শের সহায়তায় মুঠোফোনটি উদ্ধার করা হয় এবং ওই তরুণীকে আ’/ট’ক করে পু’/লি’/শে সো’পর্দ করা হয়।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর থানায় একটি লিখিত অভিযোগ দা’য়ের করেন। জানা গেছে ঐ তরুনী দিনাজপুর সদর উপজেলা এলাকার কমলপুর নামক গ্রাম থেকে পরীক্ষায় অংশ নিতে এসছেন। তবে ঐ তরুনীর এই ধরনের পথ অবলম্বন করা উচিৎ হয়নি বলে জানান প্রক্টর।

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *