Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / হাজী সেলিমের দখলে বধিরদের জমি উদ্ধারের ঘোষণা দিলেন পরিকল্পনামন্ত্রী

হাজী সেলিমের দখলে বধিরদের জমি উদ্ধারের ঘোষণা দিলেন পরিকল্পনামন্ত্রী

ঢাকা-৭ ( Dhaka-7 ) আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম ( Haji Mohammad Selim ) বাংলাদেশ ( Bangladesh ) জাতীয় বধির সমিতি লালবাগে এক একর জমি দখল করেছে। সংগঠনটির সভাপতি শাহাদাত আলম হারু চৌধুরী ( Shahadat Alam Haru Chowdhury ) পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ( MA Mannan ) কাছে এ অভিযোগ জানান। উচ্ছেদ হওয়া জমি উদ্ধার করে ৩০ তলা ভবন নির্মাণের ঘোষণা দেন মন্ত্রী। শনিবার (২৬ মার্চ ) রাজধানীর বিজয়নগরে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে শ্রবণ প্রতিবন্ধীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতায় অনুদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মন্ত্রী এ ঘোষণা দেন।

হাজী মোহাম্মদ সেলিম ( Haji Mohammad Selim )ের দখলে থাকা বাংলাদেশ ( Bangladesh ) জাতীয় বধির সংস্থার কাছ থেকে এক একর জমি উদ্ধার করে ৩০ তলা ভবন নির্মাণের ঘোষণা দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। লালবাগে বধির সংগঠনের এক একর জমি হাজী সেলিম দখল করে রেখেছেন বলে দাবি করেছে সংগঠনটি। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ( MA Mannan ) কাছে এ দাবি জানান সংগঠনটির সভাপতি শাহাদাত আলম হারু চৌধুরী ( Shahadat Alam Haru Chowdhury )। জমি উদ্ধার করে ৩০ তলা ভবন নির্মাণের ঘোষণাও দেন মন্ত্রী। শনিবার (২৬ মার্চ ) রাজধানীর বিজয়নগরে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এবং শ্রবণ প্রতিবন্ধীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতায় অনুদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এ ঘোষণা দেন।

তিনি বলেন, আমি জানতে পেরেছি লালবাগে বধির সংগঠনের কিছু (এক একর) জমি উচ্ছেদ করা হয়েছে। বিজয়নগরে বধির সংগঠনের জায়গাটি উচ্ছেদের জন্য নানাভাবে চেষ্টা চলছে। আমি স্পষ্ট করে বলতে চাই, আমাদের সরকার দুর্বল মানুষের সরকার। বর্তমান সরকার আইনের সরকার, আইনের পথে কোনো বাধা আমরা বরদাস্ত করব না। লালবাগের জমি নিয়ে কাগজ দেখলাম। আমি এই জমি ছেড়ে দেব। আমি সচিব তোফাজ্জল হোসেন মিয়া ( Tofazzal Hossain Mia ) (প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব) এবং ঢাকার ডিসির সঙ্গে কথা বলব। খুব শিগগিরই লালবাগের জমি মূল মালিকের (বধির সংস্থা) কাছে ফেরত দেওয়া হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকার এই জায়গায় ৩০ তলা ভবন নির্মাণ করবে। এটা সরকারের ( government ) জন্য বড় কথা নয়।

কারণ আমরা হাজার হাজার কোটি টাকার প্রকল্প তৈরি করছি। এতে ৩০০ কোটি টাকা বা ৪০০ কোটি টাকা খরচ হবে, এটা শেখ হাসিনার ( Sheikh Hasina ) সরকারের ( government ) জন্য বড় কথা নয়। তবে মূল বিষয় হল এর ব্যবস্থাপনায় সৎ ও দেশপ্রেমিক হতে হবে। বাংলাদেশ ( Bangladesh )কে কর্মক্ষম ও দুর্বল মানুষের দেশ দাবি করে তিনি আরও বলেন, যারা খুব ধনী তারা আমেরিকা ( America ), কানাডা ( Canada ) ও ইউরোপে ( Europe ) গিয়ে বসবাস করতে পারেন। আমরা যারা সাধারণ মানুষ, আয়ে দুর্বল, শিক্ষায় দুর্বল, শরীরে দুর্বল তাদের জন্য এই বাংলাদেশ ( Bangladesh ) নিরাপদ স্থান। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী চান এদেশে দুর্বলরা শক্তিশালী হোক। দরিদ্র বা অক্ষম ব্যক্তিদের কারণে এর জন্য কেউ দায়ী নয়। তাদের কল্যাণ নিশ্চিত করতে হবে। বাংলাদেশ ( Bangladesh ) স্বাধীন হওয়ার অন্যতম কারণ ছিল এটি। আমাদের প্রতিবন্ধী ভাই-বোনেরা নিরাপদে থাকতে না পারলে স্বাধীন হওয়ার দরকার কী?

পরিকল্পনামন্ত্রী বলেন, আইনের মাধ্যমে সরকার হাজার হাজার কোটি টাকা পরিশোধ করতে পারবে। কিন্তু অবৈধভাবে আমরা এক টাকাও দিতে রাজি নই। আপনাকে আইনটি পরিষ্কার করতে হবে। কাগজপত্র নিয়ে আমার (পরিকল্পনা মন্ত্রণালয়) অফিসে আসুন, সময় দেব। প্রকল্প নিয়ে আসুন, আমি অনুমোদন দেব। আমি প্রধানমন্ত্রী ও তার সচিবের সঙ্গে কথা বলব। এ ব্যাপারে আমি কঠোর ব্যবস্থা নেব। আমি পরিকল্পনা মন্ত্রণালয়ে কাজ করি, আপনাদের কল্যাণমূলক কাজ নিয়ে আসার অনুমোদন দেব। আমাদের পরিকল্পনার প্রধান (প্রধানমন্ত্রী) সঙ্গে কাগজ নিতে হবে। আমি নিশ্চয়তা দিতে পারি যে বধির উন্নয়নের প্রকল্প অনুমোদন করা হবে। তবে প্রকল্পটি সঠিকভাবে প্রণয়ন করতে হবে।

উল্লেখ্য, জাতীয় বধির সংস্থার সভাপতি শাহাদাত আলম হারু চৌধুরী ( Shahadat Alam Haru Chowdhury ) জানান, লালবাগের সংসদ ( Parliament Lalbagh ) সদস্য হাজী সেলিম বাংলাদেশ ( Bangladesh ) বাংলাদেশ ( Bangladesh ) বধির সংস্থার এক একর জমি দখল করেছেন। হাজী সেলিমের কাছ থেকে দুবার খালি করেছি। এরপর আবার জমি দখলে নেন। ২০১৬ এবং ২০১৭ সালে  দুইবার দখল করা হয়েছে। আমরা বধির ভাই ও বোনদের কল্যাণের জন্য জমি খালি করে কিছু বহুতল ভবন নির্মাণ করার প্রকল্প হাতে নেওয়ার সিদ্ধান্ত্য গ্রহন করছি।

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *