Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ সুষ্ঠু নির্বাচন প্রশ্নে সুর বদলালো তথ্যমন্ত্রী

হঠাৎ সুষ্ঠু নির্বাচন প্রশ্নে সুর বদলালো তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে ভোট দেওয়ার হারের চেয়ে বেশি শতাংশ ভোটার আমাদের দেশের নির্বাচনে ভোট দেবেন। নির্বাচনের গ্রহণযোগ্যতা কোনো নির্দিষ্ট দলের অংশগ্রহণ না করার ওপর নির্ভর করে না। এমনকি ১৯৭০ সালের নির্বাচনেও অনেক বিশেষ দল, বিশেষ ব্যক্তি নির্বাচনে অংশ নেয়নি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশে সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে আন্তর্জাতিক সম্প্রদায় ইতিবাচকভাবে গ্রহণ করেছে। এ কারণে অনেক আন্তর্জাতিক সংস্থা নির্বাচন পর্যবেক্ষক পাঠিয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের এ নির্বাচন নিয়ে আগ্রহ দেখা দিয়েছে। এটা প্রমাণ করে আন্তর্জাতিক সম্প্রদায় নির্বাচনকে ভালোভাবে গ্রহণ করেছে।

বিএনপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণাকে জনগণ কার্যত প্রত্যাখ্যান করেছে। এ কারণে তারা এখন নির্বাচন প্রতিহত করার ঘোষণা থেকে নির্বাচন বর্জনের ডাক দিয়েছে। জনগণের ব্যাপক সাড়া পাওয়ায় বিএনপি এখন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে পিছে হটেছে।

বিএনপি কিছু ইহুদি এজেন্ট নিয়োগ করেছে অভিযোগ করে তথ্যমন্ত্রী বলেন, তাদের ব্যবহার করে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে নির্বাচন নিয়ে রিপোর্ট করার চেষ্টা করা হচ্ছে। বিএনপির নির্বাচন বিরোধী প্রচারণা বৃথা। বিএনপির নির্বাচন বয়কট করার জন্য জনগণের মধ্যে কোনো আবেদন নেই।

বাম দলগুলোর তেমন জনসমর্থন নেই। সেজন্য তাদের বয়কট করা খুব একটা ব্যাপার নয়। কিছু কিছু জায়গায় জাতীয় পার্টির প্রার্থীরা প্রত্যাহার করে নিয়েছেন, এতে নির্বাচনে কোনো প্রভাব পড়বে না।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *