Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ সিইসির সঙ্গে দেখা করলেন শাহজাহান ওমর, জানা গেল কারণ

হঠাৎ সিইসির সঙ্গে দেখা করলেন শাহজাহান ওমর, জানা গেল কারণ

ঝালকাঠি-১ আসনে নৌকা প্রতীকে প্রার্থী বিএনপির সদ্য বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর বীর উত্তম। মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে তিনি প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করতে নির্বাচন কমিশনে আসেন।

এ সময় সাংবাদিকরা তার কাছে নির্বাচন ভবনে আসার কারণ জানতে চান। জবাবে তিনি বলেন, আমি ইসিতে কেন এসেছি আপনাদের কেন বলব? আমি কেন এসেছি, এর জন্য আপনাদের জবাবদিহি করতে হবে? আমি আপনার সাথে দেখা করতে এসেছি, ঘুরতে এসেছি।

কয়েকজন সাংবাদিক ছবি তুলতে চাইলে তিনি রেগে যান। ছবি তোলা ও প্রশ্ন করায় সাংবাদিকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন শাহজাহান ওমর। এমনকি সাংবাদিকদের ক্যামেরায় থাবাও মারা উদ্যত হন।

কেন ইসিতে এসেছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পেপারে দেখে নিবেন।

আইন ভাঙলেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, আপনারা আইন জানেন? কে বলেছে আমি আইন ভঙ্গ করেছি?

বিএনপি থেকে সম্প্রতি বহিষ্কৃত ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীরউত্তম ঝালকাঠি-১ (কাঁটালিয়া-রাজাপুর) আসনে এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এবার আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকেশোকজ করেছে নির্বাচন তদন্ত কমিটি।

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি-১ আসনে নির্বাচন কমিশন গঠিত তদন্ত কমিটির ভারপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুন্ডু এ আদেশ দেন। ইসির মতে, আপনি (শাহজাহান ওমর) জনসভায় যোগ দিয়ে নির্বাচনী এলাকায় বক্তব্য দিয়েছেন। একজন ব্যক্তিকে আপনার পাশে ব/ন্দুক নিয়ে বসে থাকতে দেখা যাচ্ছে, যা রাজনৈতিক দল ও প্রার্থীদের আচরণবিধি, ২০০৮-এর অধীনে ৬ (ক) (গ) ও বিধি ১২ বিধি লঙ্ঘন।

শকজের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার পাশাপাশি নির্বাচন কমিশনে কেন প্রতিবেদন পাঠানো হবে না, সে বিষয়ে আগামী বুধবারের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *