Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ সামাজিক মাধ্যমে বিএনপির আলহামদুলিল্লাহ স্ট্যাটাস, ইঙ্গিত নিয়ে উঠলো প্রশ্ন

হঠাৎ সামাজিক মাধ্যমে বিএনপির আলহামদুলিল্লাহ স্ট্যাটাস, ইঙ্গিত নিয়ে উঠলো প্রশ্ন

গতকাল সোমবার সন্ধ্যার কিছুক্ষন আগে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলা বিএনপি এবং জেলা বিএনপির নেতাকর্মীদের হঠাৎ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘আলহামদুলিল্লাহ’ স্ট্যাটাস দেওয়ায় সেখানকার স্থানীয়রাসহ দেশের সকল দলের নেতাদের মধ্যে ব্যাপক কৌতূহল সৃষ্টি হয়। বিএনপি’র এই ধরনের ‘আলহামদুলিল্লাহ’ স্ট্যাটাস ঠিক কোন দিকে ইঙ্গিত করেছে সে বিষয়ে মানুষের মনে প্রশ্নের সৃষ্টি হয়। বিএনপিতে হঠাৎ করে কি ঘটলো যার জন্য ‘আলহামদুলিল্লাহ’ স্ট্যাটাস দেয়া হলো। এ বিষয়ে জানার জন্য আগ্রহী হয়ে ওঠেন দেশের সাধারণ মানুষ।

শেষ পর্যন্ত দেখা গেছে, পাকুন্দিয়া থানায় দায়ের করা মামলায় জ্ঞাত-অজ্ঞাত পরিচয়ের দেড় হাজার আসামির মধ্যে সোমবার হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন উল্লেখযোগ্য ১১৪ উপজেলা ও জেলা নেতা। জামিন পাওয়ার পর পাকুন্দিয়া উপজেলা বিএনপি ও জেলা বিএনপির নেতারা ফে”সবুকে ‘আলহামদুলিল্লাহ’ স্ট্যাটাস দেন। এই ‘আলহামদুলিল্লাহ’ স্ট্যাটাস মুহূর্তের মধ্যে ভাই”রাল হয়ে যায়।

জানা যায়, জ্বালানির দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধিসহ ভোলা ও নারায়ণগঞ্জে যুব ও ছাত্রদল নেতাদের গু”লি করে হ”/ত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাকুন্দিয়া উপজেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৩ সেপ্টেম্বর সকালে আয়োজিত সমাবেশে পুলিশ ও আওয়ামী লীগ নেতাদের সঙ্গে ৩ ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘ”র্ষের পর পাকুন্দিয়া উপজেলা সদর ও এর আশপাশের এলাকা র’ণক্ষেত্রে পরিণত হয়।

এ ঘটনায় রাবার বুলেট, লাঠিচার্জ ও টিয়ারশেলে শতাধিক বিএনপি নেতা আহ’ত হন। এদের মধ্যে শ্রাবণ নামে এক ছাত্রদল নেতাসহ তিনজন আশ”ঙ্কাজনক অবস্থায় ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় পাকুন্দিয়া উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দিন, বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থকসহ ১৩৯ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নামে ১৩৯ জনের নামে মামলা করেছে পুলিশ। আর ওই মামলায় বিএনপির ১১৪ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো.আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের জামিন দেন।

জামিন আবেদনের শুনানি করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাডভোকেট মো. ফজলুর রহমান ও অ্যাডভোকেট উম্মে কুলসুম রেখা।

শাহ কামাল বাদী হয়ে এ মামলা করেন পাকুন্দিয়া থানার এসআই মো. আর এ মামলায় পাকুন্দিয়া উপজেলার নেতা-কর্মী ছাড়াও জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মী, কিশোরগঞ্জ সদরের বাসিন্দা ও পার্শ্ববর্তী কটিয়াদী উপজেলার নেতাকর্মীদের এই মামলায় আসামি করা হয়। এ মামলায় একই দিনে ২৫ জনকে গ্রে”ফতার করে পরে আরও ২০ জনকে আদালতে সোপর্দ করা হয়।

উল্লেখ্য, বিএনপির নেতাকর্মীরা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অনেকটা আশা দেখছেন। তারা কেন্দ্রীয় পর্যায়ের নেতাদের কাছ থেকে সবসময় ইতিবাচক সংকেত আশা করে চলেছে। তবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বেশ কৌশলগত অবস্থানে রয়েছে বিএনপি, সে বিষয়ে স্পষ্ট ধারণা নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের রাজনৈতিক বিশ্লেষকেরা।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *