Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ শাহজাহান ওমরকে নৌকার মনোনয়ন দেওয়ার কারণ বললেন কাদের

হঠাৎ শাহজাহান ওমরকে নৌকার মনোনয়ন দেওয়ার কারণ বললেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কৌশলগত কারণে বিএনপির হেভিওয়েট নেতা ব্যারিস্টার শাহজাহান ওমরকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে।

দ্বাদশ নির্বাচনে বিএনপির ১৫ জন কেন্দ্রীয় নেতা ছাড়াও ৩০ জন সাবেক সংসদ সদস্য অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষ দিনে হঠাৎ করেই বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর আওয়ামী লীগে যোগ দিয়ে ঝালকাঠি-১ আসনে প্রার্থী হওয়ার খবর প্রকাশ্যে আসে। এরপর তাকে নিয়ে তোলপাড় শুরু হয় সর্বত্র। বিষয়টি নিয়ে শুরু হয় নানা আলোচনা। শাহজাহান ওমরকেও বহিষ্কার করেছে বিএনপি। যদিও তার আগেই স্বেচ্ছায় বিএনপি ছাড়ার ঘোষণা দেন এই নেতা।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি উত্থাপন করা হলে ওবায়দুল কাদের বলেন, কৌশলগত কারণে শাহজাহান ওমরকে মনোনয়ন দেওয়া হয়েছে।

এ ছাড়া বিএনপির ১৫ কেন্দ্রীয় নেতাসহ ৩০ সাবেক সংসদ সদস্য নির্বাচনে অংশ নিচ্ছেন বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ৩০টি নিবন্ধিত রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিচ্ছে। এটা একটা বড় সাফল্য। এতে বিএনপির অনেকেই অংশ নিচ্ছেন। আমরা কয়েকটি নাম দেব! একরামুজ্জামান, মনজুর আলম, শওকত মাহমুদ, তৈমুর আলম খন্দকার, শমসের মবিন চৌধুরী, শাহজাহান ওমর, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আহসান হাবীব, একেএম ফখরুল ইসলামসহ ১৫ কেন্দ্রীয় নেতা এবং শাহ মোহাম্মদ জাফর, মেজর আখতারুজ্জামানসহ ৩০ সাবেক সংসদ সদস্য এই নির্বাচনে অংশ নিচ্ছেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান ও কার্যনির্বাহী সদস্য শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *