Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ ভারতে সফরে ডোনাল্ড লু, জানা গেল কারণ

হঠাৎ ভারতে সফরে ডোনাল্ড লু, জানা গেল কারণ

ভারতে এসেছেন মার্কিন পররাষ্ট্র দফতরের সহকারী সচিব ডোনাল্ড লু। শুক্রবার (২৬ জানুয়ারি) থেকে শুরু হওয়া সফর শেষে লু মালদ্বীপে যাবেন। মার্কিন পররাষ্ট্র দফতর বলছে, তিনি ২৬ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত এই দুটি দেশ সফর করবেন।

স্টেট ডিপার্টমেন্টের এক বিবৃতিতে বলা হয়েছে, স্টেট ডিপার্টমেন্টের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী সেক্রেটারির ৬ দিনের সফরে ডোনাল্ড লু উভয় দেশের সাথে মার্কিন সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে কথা বলবেন।

বিবৃতিতে বলা হয়েছে, ভারত সফরের সময় সহকারী সচিব লু নয়াদিল্লিতে ভারত-মার্কিন ফোরামের বৈঠকে মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। যুক্তরাষ্ট্রের জ্বালানি সম্পদ বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে আর পিয়াটও এই বৈঠকে অংশ নেবেন। ডোনাল্ড লু এবং পিয়াটের নেতৃত্বে প্রতিনিধিদল মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতের মধ্যে অংশীদারিত্বের সহযোগিতার আরও ক্ষেত্রগুলি নিয়ে আলোচনা করবে।

লু ভারতের সরকারি কর্মকর্তা, বেসরকারি খাতের নেতা, শিক্ষাবিদ এবং মিডিয়া নেতাদের সঙ্গেও মতবিনিময় করবেন। আর ভারত সফর শেষে মালদ্বীপে যাবেন ডোনাল্ড লু ও প্রতিনিধি দল। সেখানে তারা মার্কিন-মালদ্বীপের সহযোগিতার উন্নয়ন এবং মালেতে স্থায়ী মার্কিন দূতাবাস প্রতিষ্ঠার জন্য মালদ্বীপের সিনিয়র নেতৃত্বের সাথে দেখা করবেন। পরে প্রতিনিধি দলটি মালদ্বীপের সুশীল সমাজের সদস্য ও উচ্চ শিক্ষা কর্মকর্তাদের সঙ্গেও দেখা করবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *