Friday , September 20 2024
Breaking News
Home / International / হঠাৎ বিমানের যাত্রীদের বাঁচাও বাঁচাও বলে চেঁচামেচি, ঘটে অনাকাঙ্খিত ঘটনা

হঠাৎ বিমানের যাত্রীদের বাঁচাও বাঁচাও বলে চেঁচামেচি, ঘটে অনাকাঙ্খিত ঘটনা

বর্তমানে বিমান দুর্ঘটনার সংখ্যা ব্যাপকভাবে বেড়ে গেছে যার কারণে প্রাণহানির ঘটনা ও ঘটছে ব্যাপক ভাবে। তবে বিজ্ঞানীরা কিংবা প্রকৌশলীরাও বসে নেই, বিমান দুর্ঘটনা কমাতে তারা বেশ গবেষণা করে চলেছেন। এবার একটি বিমান ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেলো যার কারণে অনেক যাত্রীর প্রাণ রক্ষা পেয়েছে।

ওমানের মাস্কাট বিমানবন্দর থেকে ভারতের কেরালার কোচি যাওয়ার সময় এয়ার ইন্ডিয়ার একটি বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। ওই বিমানটিতে শি”শু ও ছয়জন ক্রু সদস্যসহ মোট ১৪১ জন যাত্রী ছিলেন। আগুন লেগে যাওয়ার পর যাত্রীদের কেউ কেউ বাঁচাও বাঁচাও বলে চিৎকার করে ওঠে। খালিজ টাইমসের খবর।

স্থানীয় সময় বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে। জানা গেছে, এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ইন্ডিয়ার ফ্লাইট ৯-৪৪২ যাত্রী নিয়ে বিকেলে কেরালার দিকে যাত্রা শুরু করে। এ সময় হঠাৎ করেই এর একটি ইঞ্জিন থেকে কালো ধোঁয়া বের হয়। তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে সব যাত্রী ও ক্রুকে বিমান থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

ইতিমধ্যেই এই ঘটনার পেছনের কারন খুঁজে বের করতে তদন্তের নির্দেশ প্রদান করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সংশ্লিষ্টরা এই আগুন লাগার বিষয়ে আরও জানিয়েছেন , অন্য একটি বিশেষ বিমানে করে দুর্ঘটনায় পড়া বিমানটির যাত্রীদের তাদের গন্তব্যে পৌঁছে দেওয়ার সকল ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *