Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ বিএনপির মধ্যে বিভেদ প্রশ্নে সুর পাল্টালেন কাদের

হঠাৎ বিএনপির মধ্যে বিভেদ প্রশ্নে সুর পাল্টালেন কাদের

কাদের বলেন, ষ/ড়যন্ত্রের ফাঁদে পা দেওয়ায় বিএনপি আজ এই দুর্দশায়। আমরা তাদের দলকে বিভক্ত করতে যায়নি। কোনো দলকে বিভক্ত করা আমাদের নীতি নয়। তারা নিজেরাই নিজেদের স্বার্থে, তারা তাদের দলের ভুল নীতির জন্য… সর্বনাশা ভুল নীতি তাদের দলের মধ্যেও বিভেদ ‍তৈরি করেছে।’

বিএনপির ভুল নীতি দলে বিভক্তি সৃষ্টি করেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সামনে তিনি এমন দাবি করেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় কারওয়ান বাজারে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর। ব্যাপক আলোচনা-সমালোচনার মধ্যে বর্ষীয়ান নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

এ বাস্তবতায় ক্ষমতাসীন দলের দ্বিতীয় সর্বোচ্চ নেতা মাঠের রাজনীতিতে সবচেয়ে বড় প্রতিপক্ষের সমালোচনা করে বলেন, ‘সারা বাংলাদেশে আজ নির্বাচনী পরিবেশ খুবই উৎসাহব্যঞ্জক এবং শত বাধা-বিপত্তি, আন্দোলনের হু/মকি, স/ন্ত্রাসের মধ্যেও। অগ্নিসংযোগ- এই পরিবেশেও মানুষ নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নেয়নি এবং আজ বিএনপির এক দফা, তাদের এক দফা। তাদের আন্দোলন আজ এক গভীর গর্তে পতিত হয়েছে, সেই আন্দোলন আটকে গেছে ভ্রান্তির চৌকাঠে। তারা যতই চেষ্টা করুক না কেন, আজ আবারও আন্দোলনের ডাক দিয়ে যে নেতা-কর্মীদের মাঠে নামিয়েছেন, তারা এখন হতাশ।

তিনি আরও বলেন, ‘ষ/ড়যন্ত্রের ফাঁদে পা দেওয়ায় বিএনপির আজ এই দুর্দশা। আমরা তাদের দলকে বিভক্ত করিনি। কোনো দলকে বিভক্ত করা আমাদের নীতি নয়।

“তারা নিজেদের স্বার্থের জন্য, তারা তাদের দলের ভুল নীতির জন্য… সর্বনাশা ভুল নীতি তাদের দলের মধ্যেও বিভেদ সৃষ্টি করেছে।”

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *