Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ বিএনপির আন্দোলন নিয়ে সুর বদলালেন তথ্যমন্ত্রী

হঠাৎ বিএনপির আন্দোলন নিয়ে সুর বদলালেন তথ্যমন্ত্রী

বিএনপি তালেবানের আদলে কর্মসূচি ঘোষণা করতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।।

রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি ও তাদের শরিক দলগুলো দুই দিন বিরতির পর অবরোধ ডেকেছে। এর আগে সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করা হয়। এখন দেখতে পাচ্ছি বিএনপির কর্মসূচি ঘোষণার সঙ্গে নি/ষিদ্ধ সংগঠনের কর্মসূচি ঘোষণার মধ্যে কোনো পার্থক্য নেই। বিভিন্ন দেশে নিষিদ্ধ সংগঠন তালেবানের আদলে কর্মসূচি ঘোষণা করতে শুরু করেছে বিএনপি।

মন্ত্রী বলেন, তালেবানরা যখন আফগানিস্তানে ক্ষমতায় ছিল না, তখন তারা যেভাবে কর্মসূচি ঘোষণা করত বা ইসলামিক স্টেট যেভাবে কর্মসূচি ঘোষণা করত, সেভাবে অনলাইনে কর্মসূচি ঘোষণা করা শুরু করেছে। তাদের কর্মসূচী মূলত অবরোধের নামে মানুষের ওপর হা/মলা, আ/গুন ধরিয়ে দেওয়া।

তিনি আরও বলেন, আমরা বহু বছর বিরোধী দলে ছিলাম, কলেজে ছাত্রলীগের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেছি, ১৬ বছর বয়স থেকে। আমরা পিকেটিং করতাম, রাস্তায় বিশাল রিকশা পাম্প ছেড়ে দিতাম, মানুষকে বোঝাতাম, মিছিল করতাম এর থেকে বেশি কিছুই না। আরো পুলিশের লাঠিপেটাও খেতাম।

অবরোধের নামে জনগণের জানমালের ওপর হামলা হচ্ছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, রাজনৈতিক কর্মসূচি দেওয়া যেতে পারে, কিন্তু বিএনপি তা করছে না। হাসপাতাল, রোগী বহনকারী অ্যাম্বুলেন্সও রেহাই পাচ্ছে না ইসরায়েলি বাহিনীর হাত থেকে, ঠিক তেমনি রেহাই নেই বিএনপির কাছ থেকে। ছাত্র বহনকারী একটি বাসে আ/গুন দেওয়া হয়।

যেমনটি গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনী করছে। গাজায় ইসরায়েলি সামরিক বাহিনীর বর্বরতা নিয়ে একটি কথাও বলেনি বিএনপি-জামায়াত। সারা বিশ্বে প্রতিবাদ হচ্ছে, যুক্তরাষ্ট্রে হাজার হাজার মানুষ প্রতিবাদ করছে। লাখ লাখ মানুষ জড়ো হচ্ছে লন্ডনে। ফিলিস্তিনিদের পক্ষে ইউরোপের দেশগুলোতে বিক্ষোভ চলছে। অর্থাৎ বর্বরতার বিরুদ্ধে সমাবেশ হচ্ছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *