Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ বিএনপিকে ভাঙনের নেপথ্যে কেন মেজর হাফিজকে বেছে নেওয়া হলো প্রকাশ্যে আনলেন রনি

হঠাৎ বিএনপিকে ভাঙনের নেপথ্যে কেন মেজর হাফিজকে বেছে নেওয়া হলো প্রকাশ্যে আনলেন রনি

দরজায় কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে বর্তমানে রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা বিরাজ করছে। এ অবস্থায় নতুন নতুন ইস্যু তৈরি হচ্ছে। বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি মনে করেন, এ সময়ে দল ভাঙার খেলাও শুরু হয়েছে।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেছেন, এই মুহূর্তে রাজনীতিতে উত্তেজনা বিরাজ করছে। ক্ষমতাসীনরা যাই করুক না কেন তা দেশ ও জাতির জন্য বেদনাদায়ক হয়ে উঠছে। বর্তমানে মেজর হাফিজের কেন্দ্র থেকে যেসব বক্তব্য এসেছে, তা শুরু হয়েছে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কেন্দ্র থেকে।

তথ্যমন্ত্রী বলেন, মেজর (অব.) হাফিজের নেতৃত্বে আরেকটি দল আসছে। গত ৮-১০ বছর ধরে বিএনপিকে ভাঙতে আওয়ামী লীগ নানা অপচেষ্টা করেছে। ফলে বিকল্পধারা বিএনপি, তৃণমূল বিএনপি, এলডিপিসহ অনেক দল গড়ে উঠেছে।

বিশেষ করে যারা বিএনপি ছেড়েছেন, যারা নানা কারণে দল থেকে একটু দূরে আছেন, তাদের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার। কিংবা দলনেত্রীর সঙ্গে সম্পর্ক ভালো না হওয়ায় নানা প্রচার বা অপপ্রচার চালিয়ে তাদের টার্গেট করছে সরকার। এরই অংশ হিসেবে সরকার মেজর হাফিজকে নেতা বানিয়ে বা বিএনপির অভ্যন্তরীণ একটি ক্যু সেটিকে ব্যবহার করে তারেক রহমানকে নির্বাচনের বাইরে রেখে, বেগম জিয়াকে নির্বাচনের বাইরে রেখে নেতৃত্ব থেকে জিয়া পরিবারকে আউট করে দেওয়ার সাময়িক কিছু অর্জন চেষ্টা করছে সরকার। অনেকেই হয়তো এ নিয়ে কাজ করছেন এবং পরিকল্পনা করছেন।

সাবেক এই সংসদ সদস্য আরও বলেন, আমাদের জাতীয় জীবনে দল ভাঙার, দল গড়ার ও কঠিন সময়ে দলীয় নেতৃত্বকে শীর্ষ পর্যায় থেকে সরিয়ে দেওয়ার ষ/ড়যন্ত্র অতীতেও হয়েছে। আমরা তা দেখেছি। এরশাদের আমলে ব/ন্দুকের মুখে জিম্মি হওয়ার ঘটনা ঘটেছে। পরে এরশাদ সাহেবকে হাসপাতালে ভর্তি করে লাঞ্ছিত করায় পরিবারে কলহ সৃষ্টি হয়।

দলের মধ্যে কয়েকটি গ্রুপিং। এসব করে এরশাদ মাটিতে মিশে গেছে। বলা যায় রাজনৈতিক প্রচেষ্টায় এগুলো করা হয়েছে। শুধু তাই নয়, জাতীয় পার্টিকে নিয়ে এখনো সেসব খেলা চলছে। একইভাবে সরকারও জামায়াতকে ভাঙার চেষ্টা করেছে। সেখান থেকে একটি গ্রুপ এবি পার্টি বেরিয়ে আসে।

এরই অংশ হিসেবে সরকার বর্তমানে মেজর হাফিজকে নিয়ে ভ/য়ঙ্কর খেলা খেলছে। সেই খেলায় মেজর হাফিজ অসহায়! তার ওপর কতটা চাপ, সংবাদ সম্মেলনে আসতে বাধ্য হন তিনি। তার চোখেও তা ফুটে উঠেছে।

কর্নেল অলি বিএনপি ছেড়ে নতুন দল গঠন করেন। তিনি সরকারের বিরুদ্ধে কথা বলার চেষ্টা করেছিলেন। ফলে তার দলও ভেঙে পড়ে। তবে এসব প্রচেষ্টা খুব একটা কাজে আসবে বলে মনে করেন না রনি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *