Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ বিএনপিকে নিয়ে নতুন সুর পররাষ্ট্রমন্ত্রীর

হঠাৎ বিএনপিকে নিয়ে নতুন সুর পররাষ্ট্রমন্ত্রীর

বিএনপিসহ সমমনা দলগুলো নির্বাচনে অংশ না নিয়ে চরম হতাশায় ভুগছে বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার (২৪ জানুয়ারি) সকালে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে বকশীবাজারে নবকুমার ইনস্টিটিউট প্রাঙ্গণে শহীদ মতিউর রহমানের স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, নতুনভাবে নির্বাচিত হওয়ায় আজ সারা বিশ্ব প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাচ্ছে। এতে তাদের (বিএনপি নেতাদের) মাথা খারাপ হয়ে গেছে, তাই তারা আবোল-তাবোল বলছে। তারা এখন বুঝতে পারছে নির্বাচন বর্জন করা তাদের জন্য আত্মত্যাগে শামিল হয়েছে।

কারো বাঁশির হুইসেলে দেশ স্বাধীন হয়নি উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, অনেকেই স্বাধীনতার ইতিহাস বিকৃত করার চেষ্টা করছে।

স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন হঠাৎ নয়, দুই বছর আলোচনার পর স্থানীয় সরকার নির্বাচনে প্রতীক ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

হাছান মাহমুদ বলেন, আমরা যখন ২০০৯ সালে সরকার গঠন করি, তখন যখন উপজেলা নির্বাচন হয়, তখন কোনো প্রতীক ছিল না। পরে প্রতীকের বিধান চালু হয়। স্থানীয় সরকার নির্বাচন বরাবরই প্রতীকহীন। আমরা আগে এই পদ্ধতি সম্পর্কে কথা বলেছি। সবাই সেখানে উপস্থিত থাকবেন এবং পছন্দমত নির্বাচন করবেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামসহ দলের কেন্দ্রীয় নেতারা শহীদ মতিউরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *