Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ বিএনপিকে নিয়ে নতুন সুর কাদেরের

হঠাৎ বিএনপিকে নিয়ে নতুন সুর কাদেরের

বিএনপির আন্দোলনকে ‘দেশ ও গণতান্ত্রিক সংস্কৃতি ধ্বং/সের পাঁয়তারা’ বলে মনে করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির আন্দোলন এখন দেশে-বিদেশে হাসি-ঠাট্টার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

রোববার (২১ জানুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি দেওয়ার অধিকার বিএনপির আছে। কিন্তু আন্দোলনের নামে ২৮ অক্টোবরের মতো স/ন্ত্রাসী কর্মকাণ্ড, রাষ্ট্রীয় সম্পদ ধ্বং/স, মানুষ পু/ড়িয়ে ফেলা, জননিরাপত্তা বিঘ্নিত করা, সে অবস্থায় সংশ্লিষ্ট সংস্থা যথাযথ ব্যবস্থা নেবে। বিএনপির আন্দোলন পরিষ্কার নয়, একবার তারা আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিল, আবার নির্বাচনকে ব্যাহত করার চেষ্টা করে।

তিনি বলেন, ‘বিএনপি বারবার তথাকথিত আন্দোলনের ডাক দিয়ে ব্যর্থ হয়েছে এবং রাজনৈতিক আন্দোলনকে হাসির পাত্রে পরিণত করেছে। আমরা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি বন্ধ করব না। শান্তিপূর্ণ প্রতিবাদ করার অধিকার সবার আছে। এটা গণতান্ত্রিক রীতিনীতির বাইরে নয়।

বিএনপি আন্দোলনের নামে সংঘাত ও কর্মসূচির নামে স/হিংসতা চালালে আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে দায়িত্ব পালন করবে বলেও হুঁশিয়ারি দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা রাজনৈতিকভাবেও এর মোকাবিলা করব।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *