Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ প্রশাসনে বড় ধরনের রদবদল

হঠাৎ প্রশাসনে বড় ধরনের রদবদল

প্রশাসনে তিন অতিরিক্ত সচিব ও ১৪ যুগ্ম সচিবের দপ্তর পরিবর্তন করা হয়েছে। এছাড়া শিক্ষামন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় রদবদলের প্রজ্ঞাপন জারি করেছে।

জারি করা আদেশে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামানকে স্বাস্থ্যসেবা অধিদপ্তরে বদলি করা হয়েছে, ফাতেমা রহিম ভীনাকে লেনদেন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। এবং পর্যটন ও দু/র্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক রেজিয়ানুর রহমানীকে বাণিজ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর যুগ্ম সচিব (একান্ত সচিব) আহমদ কবিরকে পরিকল্পনা বিভাগ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে, আবু আলী মো: সাজ্জাদ হোসেনকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, একান্ত সচিব মো. সমাজকল্যাণ মন্ত্রী মো. সারোয়ার হোসেনকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর একান্ত সচিব মো. আক্তারুজ্জামানকে স্বাস্থ্য পরিচর্যা বিভাগে পদায়ন করা হয়েছে।

অপর এক আদেশে ঢাকা ও টেলিযোগাযোগ বিভাগের ডক্টর মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদকে ফরেস্ট্রি ডেভেলপমেন্ট কর্পোরেশন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়। রুহুল আমিন মিয়াকে আধুনিক খাদ্য সংরক্ষণ সুবিধা প্রকল্প, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। আবদুর রবকে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন ইনস্টিটিউটে এবং পরিকল্পনা বিভাগের মোহাম্মদ আশরাফুল ইসলামকে ধান শুকানোর মডার্ন সাইলো নির্মাণ প্রকল্পে পদায়ন করা হয়েছে।

অপর আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ে লেনদেন শেষে যোগদান করতে হবে। মোঃ সানোয়ার জাহান ভূঁইয়াকে ন্যাশনাল ইনস্টিটিউট অব লোকাল গভর্নমেন্ট, মোহাম্মদ ইফতেখার হোসেনকে ল্যান্ড ম্যানেজমেন্ট অটোমেশন প্রজেক্ট, ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. শাহরিয়াজকে দুদকের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের মহাপরিচালক মো. মুহম্মদ জাহাঙ্গীর আলম বিম ফাউন্ডেশন, কৃষি মন্ত্রণালয়ের পরিচালক হিসেবে ড. মুহম্মদ মুনসুর আলম খানকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনে পরিচালক এবং বাংলাদেশ প্রকল্পের শিশু সংবেদনশীল সামাজিক সুরক্ষা প্রকল্পের পরিচালক এসএম লাবলুর রহমানকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য হিসেবে পদায়ন করা হয়েছে।

অপর এক আদেশে অমিত কুমার বোসকে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর এপিএস হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

About Babu

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *