Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ পিটার হাসের সঙ্গে সাক্ষাৎ করলেন মঈন খান, জানা গেল কারণ

হঠাৎ পিটার হাসের সঙ্গে সাক্ষাৎ করলেন মঈন খান, জানা গেল কারণ

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। দূতাবাস তার সাথে দেখা হওয়ায় আনন্দ প্রকাশ করেছে। আকস্মিক বৈঠকের বিষয়ে কোনো পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৫:১১ মিনিটে, মার্কিন দূতাবাস তাদের এক্স হ্যান্ডেলে (আগের টুইটার) পিটার হাস এবং মঈন খানের মধ্যে বৈঠকের একটি ছবি পোস্ট করেছে।

সেখানে লেখা হয়, বিএনপি নেতা আবদুল মঈন খানের সঙ্গে দেখা করে আনন্দিত। ঢাকা দূতাবাস গণতন্ত্র, স্বচ্ছতা, সহনশীলতা, সুশাসন এবং মানবাধিকারের প্রতি শ্রদ্ধাশীল।

এদিকে পিটার হাসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হয়েছে বলে জানিয়েছেন বিএনপি নেতা মঈন খান। এসময় গণতন্ত্র, মানবাধিকার ও দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, আজ তারা সাক্ষাৎ করেছেন এ তথ্য সঠিক। তবে তাদের মধ্যে কী আলোচনা হয়েছে জানি না।

গত ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বেশ দৌড়ঝাঁপ করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। সরকারি দলের শীর্ষ নেতা ছাড়াও কূটনীতিক সরকারের মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেছেন এবং একটি গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেছেন। তবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এমন দৌ/ড়ঝাঁপ ভালোভাবে নেয়নি ।

অন্যদিকে নির্বাচনের পর সরকারের একাধিক নতুন মন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন পিটার হাস।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *