Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ পদত্যাগ করলেন এনআরবি ব্যাংকের এমডি, জানা গেল কারণ

হঠাৎ পদত্যাগ করলেন এনআরবি ব্যাংকের এমডি, জানা গেল কারণ

পদত্যাগ করেছেন এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মামুন মাহমুদ শাহ। চুক্তি শেষে তিনি এই সিদ্ধান্ত নেন।

গত ২১ জানুয়ারি ব্যাংকের চেয়ারম্যানের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

সংস্থাটি বলেছে যে তার মেয়াদ আরও দুই সপ্তাহ ছিল।

ব্যাংকের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. শাকির আমিন চৌধুরী বর্তমানে ব্যাংকটির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পদত্যাগপত্রে মামুন মাহমুদ শাহ উল্লেখ করেন, ব্যক্তিগত কারণে আমি আর এনআরবি ব্যাংকের কার্যক্রম চালিয়ে যেতে পারছি না। অতএব, ২১শে জানুয়ারী থেকে আমার পদত্যাগ গ্রহন করুন। এছাড়া অসুস্থতার কারণে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি চেয়েছেন তিনি। চুক্তি অনুযায়ী ওই দিনই তার কাজের শেষ দিন হওয়ার কথা ছিল।

তিনি ২০১৯ সালে এনআরবি ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে যোগদান করেন। মামুন মাহমুদ শাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে স্নাতক হওয়ার পর আইএফআইসি ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন।

৩০ বছরেরও বেশি কর্মজীবনে তিনি বিভিন্ন জাতীয় ও বহুজাতিক ব্যাংকে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন। তিনি আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড, জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড, ন্যাশনাল ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়া তিনি ইস্টার্ন ব্যাংক, এইচএসবিসি, স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *