Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ নির্বাচন প্রশ্নবিদ্ধ করা প্রসঙ্গে সুর বদলালো ইসি

হঠাৎ নির্বাচন প্রশ্নবিদ্ধ করা প্রসঙ্গে সুর বদলালো ইসি

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কোনোভাবেই প্রশ্নবিদ্ধ করা যাবে না। মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ১১টার দিকে নির্বাচন উপলক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইসি আনিছুর রহমান বলেছেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন না হলে রাষ্ট্র ব্যর্থ হবে। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা যাবে না। একটি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচন করতে উপস্থিত সকলের প্রতি একটি নির্দেশনা।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেট ছাড়া সেনাবাহিনী, বিজিবি, কোস্টগার্ড বাহিনী চলাচল করতে পারে না। তিনি আরও বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কোনো জোটও স/হিংস কর্মসূচি পালন করবে না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান এ প্রসঙ্গে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন গণপরিবহন, প্রাইভেটকার, সিএনজি ও অটোরিকশা চলাচলের অনুমতি দেওয়া হলেও মাইক্রোবাস ও মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হবে না।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, এবারের নির্বাচন নানা কারণে ব্যতিক্রমী। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সাংবাদিক ও বিদেশি পর্যবেক্ষকদের সঙ্গে বাড়াবাড়ি না করারও নির্দেশ দেওয়া হয়েছে। কারণ তাদের রিপোর্টের মূল্য আছে। তারা প্রিজাইডিং অফিসারদের কাজে হস্তক্ষেপ না করার আহ্বান জানান। সবাইকে গুজব প্রতিরোধে কাজ করার জন্যও অনুরোধ করা হচ্ছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *