Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ নতুন কর্মসূচির ঘোষনা দিল হেফাজতে ইসলাম

হঠাৎ নতুন কর্মসূচির ঘোষনা দিল হেফাজতে ইসলাম

শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে প্রতিবাদ সভা করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। বুধবার মিরপুরের জামিয়া হুসাইনিয়া আরজাবাদ মিলনায়তনে সংগঠনের কেন্দ্রীয় কর্মকর্তাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সংগঠনের প্রচার সম্পাদক মুফতি কিফায়াতুল্লাহ আজহারী গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানান, সংগঠনের সাবেক কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হকসহ জেলে বন্দি আলেমদের মুক্তির দাবিতে এই সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হেফাজত কর্মীদের নামে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং শিক্ষা ব্যবস্থায় ইসলামের সাথে সাং/ঘর্ষিক বিষয় বাতিল করা। এতে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া।

এ ছাড়া মতবাদ ও ইসলামী রীতিনীতির সঙ্গে সাং/ঘর্ষিক অবাধ মেশানো শিক্ষা ব্যবস্থা বন্ধ করে শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে বলেও বৈঠকে বলা হয়। এই সহশিক্ষা ব্যবস্থাকে পরিবর্তন করে আলাদা ব্যবস্থা হিসেবে চালু করতে হবে। এ বিষয়ে অভিভাবকদের সচেতন হতে হবে। এছাড়া শিক্ষক প্রশিক্ষণের নামে যে প্রহসন শুরু হয়েছে তা এখনই বন্ধ করতে হবে। একবিংশ শতাব্দীতে বৈজ্ঞানিক উৎকর্ষতার যুগে, বৈজ্ঞানিক অগ্রগতি এবং প্রযুক্তিগত পরিবর্তন অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকা হিসেবে বিশ্বাস করা হয়। সভায় হেফাজত নেতা-কর্মীরা জোরালোভাবে দাবি করেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ ছাড়া আমাদের শিক্ষকদের যেভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে তা গ্রহণযোগ্য নয়।

সূত্র জানায়, হেফাজতের এই বৈঠকে মাওলানা মামুনুল হকের দল বাংলাদেশ খেলাফত মজলিশ ও জমিয়তে উলামায়ে ইসলামের নেতারা বেশি উপস্থিত ছিলেন। বৈঠকে অন্য সংগঠনের নেতাদের দেখা যায়নি।

এর আগে সংগঠনটির অন্যতম প্রভাবশালী নায়েবে আমির ও খেলাফত আন্দোলনের আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী হেফাজতের বৈঠকে উপস্থিত ছিলেন। কিন্তু প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তার দল নির্বাচনে যাচ্ছে বলে হেফাজত নেতারা তাদের এড়িয়ে যাচ্ছেন।

আরো উপস্থিত ছিলেন মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুহিউদ্দিন রব্বানী, মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা নাজমুল হাসান কাসেমী, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা জালাল উদ্দিন আহমদ, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ। সভা. ফজলুল করিম কাসেমী, মুফতি মনির হোসেন কাসেমী, মাওলানা লোকমান মাজহারী, মুফতি মাসুদুল করিম প্রমুখ।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *