Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ দলের নেতাদের সতর্ক করলেন কাদের

হঠাৎ দলের নেতাদের সতর্ক করলেন কাদের

সময়ের কথা মাথায় রেখে কথা বলার ক্ষেত্রে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মুখে যা আসে তাই বলেন। এতে কতটা উপকার বা ক্ষতি হবে তা নিয়ে ভাবেন না। বক্তব্যে-বিবৃতিতে সতর্ক হওয়া উচিত। সময়টা খারাপ। একজন নেতার একটি কথা, একটি উচ্চারণ অনেক ক্ষতি করতে পারে। নেতাদের বিলবোর্ড প্রচারে অস্বস্তি ও ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, দয়া করে বিলবোর্ড খেলা বন্ধ করুন। এই বিলবোর্ডের প্রয়োজন নেই। এসিআর শেখ হাসিনার কাছে আছে, তার কাছে সব রিপোর্ট জমা হচ্ছে।

রোববার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখা, আশপাশের জেলা শাখা এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠকে ডাকা হয়। নির্বাচনকে সামনে রেখে এবং অক্টোবরে সরকারের বেশ কয়েকটি বড় উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকে ঘিরে ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দলের নেতাদের অতিরিক্ত প্রচারণায় ক্ষোভ প্রকাশ করে বলেন, বিলবোর্ড খেলা বন্ধ করুন, এই বিলবোর্ডের কোনো প্রয়োজন নেই।

ওবায়দুল কাদের বলেন, বিলবোর্ড আর বিলবোর্ড দেখছি। কোনো কোনো নেতা সভা আয়োজনের চেয়ে বিলবোর্ড দেখেই বেশি আগ্রহী। ধানমন্ডি থেকে আসছেন দেখছি, কত নেতা! অতি নেতা, পাতি নেতা, সিকি নেতা… এই সব নেতারা ক্ষমতা চায়, এমপি হতে চায়। এত সহজ নয়। সাংসদ হবেন রিপোর্টের ভিত্তিতে, এসিআরের কাছে নেত্রীর জমা রয়েছে, সেটির ভিত্তিতে। বিলবোর্ড দেখিয়ে নেতা হওয়া যায় না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তার বক্তব্যে আগামী দিনে বিএনপির কর্মসূচির ব্যাপারে সতর্ক থাকতে এবং রাজপথে মোকাবিলা করার জন্য নেতাদের প্রতি আহ্বান জানান।

সেতুমন্ত্রী কাদের বলেন, ‘এখন তারা (বিএনপি) স/ন্ত্রাস করতে চায়, সরকারকে বিপদে ফেলতে চায়, কোণঠাসা করতে চায়। ঘেরাও, অবরোধ করবে, লংমার্চ; এসব স/ন্ত্রাসী কর্মসূচিতে যাচ্ছে তারা।

অক্টোবরে সরকার পতনের জন্য বিএনপির মন্তব্যের জবাব দেন ওবায়দুল কাদের। বিএনপিকে গণ্ডির মধ্যে থেকে কথা বলার পরামর্শ দিয়ে তিনি বলেন, যারা আমাদের পতন দেখছেন, তারা এই অক্টোবরে পতন কিনা? আপনার পতনের জন্য অপেক্ষা করুন। ভুল রাজনীতি আপনাদের পতনের দিকে নিয়ে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বন্ধুর সহায়তায় ক্ষমতায় বসেনি। যারা আওয়ামী লীগকে ভয় পাচ্ছেন, ৪৮ ঘণ্টার আলটিমেটাম শেষ, এখন অক্টোবরের আলটিমেটাম। অক্টোবরেই পতন ঘটাবে। পতন ঘটাতে তারা নিজেরাই কতবার খাদে পড়েছে। একটি রাজনৈতিক দলের সীমানার মধ্যে কথা বলা উচিত।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *