Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ জরুরি সংবাদ সম্মেলন ডাকল বিএনপি, জানা গেল কারণ

হঠাৎ জরুরি সংবাদ সম্মেলন ডাকল বিএনপি, জানা গেল কারণ

আজ মঙ্গলবার বিকাল ৩টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে দলটি। এতে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করে বলেন, হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। এ ছাড়া সমসাময়িক বিষয়ে কথা বলতে পারেন বিএনপির মহাসচিব।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো যাবে না বলে রোববার (১ অক্টোবর) মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়। সাবেক প্রধানমন্ত্রীর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো প্রস্তাবের বিষয়ে আইন মন্ত্রণালয় এ মতামত দিয়েছে। সাংবাদিকদের এ অভিমত ব্যক্ত করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। আইনমন্ত্রী বলেন, “খালেদা জিয়াকে স্থায়ীভাবে মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আইনি মতামত চেয়ে খালেদা জিয়ার ভাইয়ের সর্বশেষ আবেদন।। এটি আইনি মতামতের জন্য আমাদের কাছে পাঠানো হয়েছিল। মকিছুক্ষণ আগে আইনি মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

“আপনাদের প্রশ্ন হল আমরা কী আইনি মতামত দিয়েছি – প্রথমটি হল প্রথম পিটিশন যা ২০২০ সালের মার্চ মাসে নিষ্পত্তি করা হয়েছিল। আবেদনে বলা হয়েছিল যে খালেদা জিয়া খুব অসুস্থ, তাকে কারাগার থেকে মুক্তি দিতে এবং তার যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে। তারপর আমরা গ্রহণ করি। সেই আবেদনের ওপর সিদ্ধান্ত। এরপর দুই শর্তে ছয় মাসের জন্য সাজা স্থগিত করে তাকে মুক্তি দেওয়া হয়।

আনিসুল হক বলেন, ‘এটি ফৌজদারি কার্যবিধির ৪০১(১) ধারার অধীনে রয়েছে। সেখানে দুটি শর্ত দেওয়া হয়েছিল, সেই দুটি শর্ত হলো- তিনি দেশে চিকিৎসা নেবেন এবং বিদেশে যেতে পারবেন না।’

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *