Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ কঠোর নিরাপত্তা জোরদার, মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে পুলিশ

হঠাৎ কঠোর নিরাপত্তা জোরদার, মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে পুলিশ

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগ আয়োজিত সমাবেশকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শহরের প্রতিটি মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে রয়েছেন র‌্যাব সদস্যরা। তাদের পাশাপাশি আনসার সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

বুধবার (১০ জানুয়ারি) বিকেলে সমাবেশস্থলে ঘুরে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

এরই মধ্যে সমাবেশে যোগ দিয়েছেন আওয়ামী লীগের কয়েক হাজার নেতাকর্মী। তারা বিভিন্ন এলাকা থেকে পিকআপ, বাস, ট্রাক ও মিনিবাসে করে আসছেন।

রাজধানীর মৎস্য ও ভবন মোড়, শাহবাগ, টিএসসি, কারওয়ান বাজার গোলচত্বর, হাইকোর্ট ভবন, রমনা পার্কসহ গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, আজকের সমাবেশের প্রথম সারিতে পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করছে। তবে তারা স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করছে। তাদের বিভিন্ন ইউনিটের সদস্যরা মাঠে দায়িত্ব পালন করছেন। এছাড়া সাদা পোশাকে গোয়েন্দা বাহিনীর সদস্যরাও মাঠে নজরদারি করছেন। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় তারা প্রস্তুত।

পুলিশের একটি সূত্র জানায়, আজকের সমাবেশে ডিএমপির রমনা বিভাগের পুলিশ সদস্যদের পাশাপাশি মিরপুর, পুলিশ সদর দপ্তর ও রাজারবাগ থেকে অতিরিক্ত পুলিশ আনা হয়েছে। মোড়ে মোড়ে অবস্থান নিয়ে নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছেন পুলিশ সদস্যরা।

বুধবার দুপুর আড়াইটার দিকে মৎস্যভবন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, এই মোড় থেকে শীলকলা আসা-যাওয়ার পথে। শুধু এই মোড় নয়, সমাবেশস্থলের আশপাশের গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, সমাবেশস্থলে গতরাতে ডগ স্কোয়াড তল্লাশি চালায়। এছাড়া আজ সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের আগে নেতাকর্মীদের মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হচ্ছে।

ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে ডিএমপির গণমাধ্যম বিভাগ। শাহবাগ, মৎসভবন ও ঢাবি এলাকায় গণপরিবহন যাতে সমস্যার সম্মুখীন না হয় সেজন্য বিকল্প রুট চালুর পরামর্শ দেওয়া হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কারণে সমাবেশস্থলকে আরও নিরাপদ করতে আইন-শৃঙ্খলা বাহিনী বিভিন্ন ব্যবস্থা নিয়েছে। গোয়েন্দাদের পাশাপাশি মোবাইল টিম কাজ করছে।

আনসার-ভিডিপি মিডিয়া বিভাগের কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, তাদের ৫০ জন সদস্য আজ সোহরাওয়ার্দী উদ্যানে কাজ করছেন। সমাবেশে আসা নেতাকর্মীদের নানাভাবে সমর্থন দিচ্ছেন তারা। এছাড়া তিনি নিরাপত্তার ব্যবস্থাও নিচ্ছেন।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *