Friday , September 20 2024
Breaking News
Home / National / হঠাৎ আ’লীগ থেকে পদত্যাগ করলেন ৩ মন্ত্রী, জানা গেল বিশেষ কারণ (ভিডিওসহ)

হঠাৎ আ’লীগ থেকে পদত্যাগ করলেন ৩ মন্ত্রী, জানা গেল বিশেষ কারণ (ভিডিওসহ)

নির্বাচনের তফসিল ঘোষণার পর নিয়ম অনুযায়ী টেকনোক্র্যাট (অসংসদ সদস্য) মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা পদত্যাগপত্র জমা দেন। এর মধ্যে দুই মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী গত ১৯ নভেম্বর মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। মন্ত্রিসভায় তিন টেকনোক্র্যাট মন্ত্রী ও প্রতিমন্ত্রী হলেন- ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম।

এ ছাড়া প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের মধ্যে যারা সংসদ সদস্য নন, তারাও পদত্যাগপত্র জমা দিয়েছেন। মন্ত্রিসভার সদস্য যারা ভোটের মাধ্যমে নির্বাচিত হন না তাদের টেকনোক্র্যাট মন্ত্রী বলা হয়। এদিকে গত ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৩০ নভেম্বর পর্যন্ত, যা বাছাই করা হবে ১ থেকে ৪ ডিসেম্বর। এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের পর প্রতীকে নির্বাচন হবে। এ ক্ষেত্রে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য ১৪ দিন এবং প্রচারণার জন্য ১৯ দিন সময় দেওয়া হয়েছে। ভোটগ্রহণের ৪৮ ঘণ্টা আগে প্রচার শেষ হওয়া উচিত। অর্থাৎ ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ভোট প্রচারের সুযোগ থাকবে। আগামী ৭ জানুয়ারি শেষ ভোট অনুষ্ঠিত হবে।

তফসিল ঘোষণার সময় সিইসি বলেন, রাজনৈতিক মতপার্থক্য নিরসন করতে হবে। আমি বিনীতভাবে সব রাজনৈতিক দলকে সংঘাত এড়িয়ে সমাধানের জন্য অনুরোধ করব। সংলাপের মাধ্যমে সমঝোতা ও সমাধান অসম্ভব নয়। সকল দুশ্চিন্তা, দুশ্চিন্তা ও অস্বস্তি কাটিয়ে নির্ভয়ে আনন্দঘন পরিবেশে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগের জন্য জনগণের প্রতি আহ্বান জানান সিইসি।

 

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন-

 

 

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *