Friday , September 20 2024
Breaking News
Home / International / হঠাৎই মাঝপথে প্লেন চালাতে অনিচ্ছা পাইলটের, বললেন কাজের সময় শেষ

হঠাৎই মাঝপথে প্লেন চালাতে অনিচ্ছা পাইলটের, বললেন কাজের সময় শেষ

যাতায়াত ব্যবস্থার অন্যতম একটি মাধ্যম বিমান। আকাশ পথে এই বাহনের মাধ্যমে খুবই সহজেই এক স্থান থেকে অন্যস্থানে যাওয়া সম্ভব হয়। তবে সম্প্রতি এক পাইলটের আচারনে বেশ বিপাকে পড়েছেন বিমানে থাকা যাত্রীরা। সৌদি থেকে পাকিস্তানের উদ্দেশে রওনা দিয়েছিল পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি প্লেন। ঐ প্লেনের পাইলট মাঝ পথে হঠাৎই প্লেন চালাতে অনিচ্ছা প্রকাশ করেন। এবং তিনি জানান কাজের সময় শেষ, তার পক্ষে কোনোভাবেই বিমান চালানো সম্ভব নয়।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি বিমান সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে ইসলামাবাদের উদ্দেশ্যে ছেড়েছে। তবে হঠাৎ মাঝপথে বিমানটি ওড়াতে অনীহা প্রকাশ করেন পাইলট। কাজের সময় শেষ, তাই এটি কোনোভাবেই উড্ডয়ন করা সম্ভব নয় বলে জানান পাইলট। এদিকে পাইলটের এমন সিদ্ধান্তে বিপাকে পড়েছেন যাত্রীরা। রোববার পাকিস্তানি সংবাদপত্র দ্য এক্সপ্রেস ট্রিবিউনে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানায়, পিআইএ জানিয়েছে, বিমানটি সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে উড্ডয়ন করেছিল। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে বিমানটিকে দাম্মামে অবতরণ করতে হয়। অবতরণের পর বেশ খানিকক্ষণ কেটে গেলে, সময় ব্যয় হয়।। এদিকে, পাইলট বলেছিলেন যে তিনি আর বিমানটিকে ইসলামাবাদে নিয়ে যেতে পারবেন না কারণ তার কাজ হয়ে গেছে।

এদিকে পাইলটের সিদ্ধান্তের বিরুদ্ধে যাত্রীরা বিক্ষোভ অব্যাহত রেখেছেন। প্রতিবাদে, তারা নামতে অস্বীকার করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীকে ডাকা হয়। পিআইএর একজন মুখপাত্র বলেছেন, নিরাপত্তার কারণে টেক অফ করার আগে পাইলটদের পর্যাপ্ত বিশ্রাম নেওয়া দরকার। তাই সে অনুযায়ী নেওয়া হয়। তবে রাত ১১টায় বিমানটি ইসলামাবাদে অবতরণ করবে। মুখপাত্রের মতে, পিআইএ ফ্লাইটগুলি ইসলামাবাদ, করাচি, লাহোর, মুলতান এবং পেশোয়ার সহ পাকিস্তানের বিভিন্ন শহর থেকে ছেড়ে যাবে।

এদিকে পাইলটের এমন আচারনে অস্থিতিশীল পরিবেশের সম্মুখীন হয়েছে বিমানে থাকা যাত্রীরা। তবে পাইলটের এমন সিদ্ধান্তে প্রতিবাদ ও করেছেন যাত্রীরা। অবশ্যে পরবর্তীতে বিষয়টি সমাধান হয়েছে। ইতিমধ্যে এই ঘটনাটি আলোচনা-সমালোচনার শীর্ষে উঠে এসেছে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *