Friday , September 20 2024
Breaking News
Home / National / হঠাৎই মধ্যরাতে সিসিইউতে নেয়া হলো খালেদা জিয়াকে, জানা গেল শারীরিক সর্বশেষ অবস্থার খবর

হঠাৎই মধ্যরাতে সিসিইউতে নেয়া হলো খালেদা জিয়াকে, জানা গেল শারীরিক সর্বশেষ অবস্থার খবর

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে আবারও করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়েছে। শ্বাসকষ্ট ও ফুসফুসে পানি জমে যাওয়ায় সোমবার দিনগত রাত পৌনে ৪টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সপ্তম তলার কেবিন থেকে চতুর্থ তলার সিসিইউতে স্থানান্তর করা হয় তাকে।

এ সময় খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। এ জেড এম জাহিদ হোসেন।

চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার কোনো উন্নতি নেই বলে জানিয়েছেন মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক। দিন দিন তার রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাচ্ছে।

গত বৃহস্পতিবারও তাকে সিসিইউতে নেওয়া হয়। তার পেটে পানি জমে আছে। সেগুলো সরাতে তাকে সিসিইউতে নিয়ে যেতে হবে। চিকিৎসা শেষে তাকে কেবিনে ফিরিয়ে আনা হয়।

কয়েকদিন পর খালেদা জিয়ার স্বাস্থ্যের একাধিক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক জানিয়েছেন, প্যারামিটার ওঠানামা করছে। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হচ্ছে এবং সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে। শারীরিক দুর্বলতার কারণে মাঝেমধ্যে কিছু ওষুধ খেতে চান না বিএনপি চেয়ারপারসন। তাকে সব সময় স্যালাইন ও ইনজেকশনে থাকতে হয়।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি কিডনি, ফুসফুস, হার্ট ও লিভারের জটিলতায় ভুগছেন।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *