Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হজযাত্রীদের জন্য এলো বড় ধরনের সুখবর

হজযাত্রীদের জন্য এলো বড় ধরনের সুখবর

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগের কারনে অনেক শর্ত আরোপ করায় হজ পালনে অনেক সমস্যার সৃষ্টি হয়। তবে রোগের সক্রামন কমায় এবার হজ পালনে মুসুল্লিদের বিগত ( Past ) বছরের মত সমস্যায় পড়তে হয়নি। হজের জন্য ইতিমধ্যে সকল প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়। এবার হজ যাত্রীদের জন্য নতুন সুখবর দিল বিমান কতৃপক্ষ।

চাঁদ দেখা গেলে ৮ জুলাই থেকে সৌদি আরবে পবিত্র হজ শুরু হবে। এ উপলক্ষে ৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। এর আগে হজ যাত্রীদের জন্য সুখবর দিল বিমান কর্তৃপক্ষ।

বুধবার (১ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মো. আবু সালেহ মোস্তফা কামাল সাংবাদিকদের বলেন, জেট ফুয়েলের দাম বাড়লেও নতুন বিমানের ভাড়া বাড়ানো হবে না। কারণ, ইতিমধ্যে হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, এবার হজযাত্রীর সংখ্যা কম হওয়ায় তাদের বিমান ভাড়া করতে হবে না।

বিমান কর্তৃপক্ষ জানায়, চলতি বছর যাওয়া-আসা মিলিয়ে ৬৫টি করে মোট ১৩০টি ফ্লাইট পরিচালনা করা হবে। এবার তারা ২৯ হাজার হজযাত্রী বহন করবে। এর মধ্যে ৪ হাজার ৫৬৪ জন সরকারিভাবে হজযাত্রী থাকবেন।

প্রসঙ্গত, পবিত্র হজের উদ্দেশ্য সৌদি আরবে যাবেন বাংলাদেশের মুসুল্লিরা। এ বছর হজ যাত্রী কম হওয়ায় অতিরুক্ত বিমান ভাড়া করার প্রয়োজন হবে না বলে বিমান কতৃপক্ষ জানায়।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *