Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ছিনতাই হওয়ার পর পিছু নিয়ে যেভাবে ছিনতাইকারীকে ধরলেন বিশ্ববিদ্যালয় শিক্ষিকা

ছিনতাই হওয়ার পর পিছু নিয়ে যেভাবে ছিনতাইকারীকে ধরলেন বিশ্ববিদ্যালয় শিক্ষিকা

সাম্প্রতিক সময়ে রাজধানীতে মোবাইল ছিনতাইয়ের ঘটনা বেড়ে চলেছে। এই সকল ছিনতাইকারীদের একটি চক্র থাকে যারা তাদের দলের ছিনতাইকারীদের কাজকে সহজ করতে কাজ করে থাকে। তবে অনেক সময় ছিনতাইকারীরা ধরাও পড়ে থাকে। এবার এক ছিনতাই কারীকে ধাওয়া দিয়ে ধরে ফেললেন এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা। এই ঘটনায় ঐ শিক্ষিকা প্রশংসা কুড়িয়েছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষিকা নূর-এ- সাবিহা ক্যাম্পাসে একটি অটোরিকশায় ফোন ছিনতাই হচ্ছে দেখে ছিনতাইকারীকে ধরতে কয়েক কিলোমিটার ছুটে যান। সোমবার বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দিন কলা ভবনের সামনে এ ঘটনা ঘটে।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় ফোনটি উদ্ধার করে ছিনতাইকারীকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ছিনতাইকারীর নাম মো. অন্তর (২৫)। সে রাজশাহী নগরের শাহমখদুম থানার বাগানপাড়া এলাকার আবদুর রহমানের ছেলে। অপরদিকে, ভি”কটিম রাজশাহী নগরের সোনালী ব্যাংক মতিহার শাখায় চাকরি করেন বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ফোনটি মালিকের কাছে হস্তান্তর করেছি। পরে ছিনতাইকারীকে পুলিশে সোপর্দ করা হয়। বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দিন একাডেমিক ভবনের সামনে এক নারী ফোনে কথা বলার সময় ছিনতাইকারী অটো নিয়ে ফোন নিয়ে পালিয়ে যায় বলে জানা গেছে।

তা দেখে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তাকে অনুসরণ করেন এবং লোকজনের সহায়তায় ক্যাম্পাসের বাইরে কয়েক কিলোমিটার দূরে গিয়ে ছিনতাইকারীকে ধরে ফেলেন। পরে প্রক্টর কার্যালয় থেকে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এই ঘটনার বিষয়ে জানতে চাওয়া হলে হাফিজুর রহমান যিনি মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি বলেন, ছিনতাইকারীকে বিশ্ববিদ্যালয় প্রশাসন আটকে রেখেছিল এরপর পুলিশের নিকট সোপর্দ করেছে। তাকে এখনও থানাতেই রাখা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তি আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *