Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / স্মৃতিসৌধের বেদিতে হঠাৎ করে পড়ে যান মির্জা ফখরুল

স্মৃতিসৌধের বেদিতে হঠাৎ করে পড়ে যান মির্জা ফখরুল

শনিবার (২৬ মার্চ ) সকাল নয়টার সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ( Mirza Fakhrul Islam Alamgir ) নেতৃত্বের মাধ্যমে দলীয় নেতাকর্মীদেরকে নিয়ে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসেন। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় বাংলাদেশ ( Bangladesh ) জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বেদিতে ফুল দিতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম নেতাকর্মীরা ধাক্কায় স্মৃতিসৌধে পড়ে যান। পরে মির্জা ফখরুলকে টেনে উঠান আমানউল্লাহ আমান ( Amanullah Aman ) ও রুহুল কবির ( Ruhul Kabir ) রিজভী।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ( Shahid Uddin Chowdhury Annie ), ঢাকা জেলা বিএনপির সভাপতি মো. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিনসহ ( Md. Dewan Mohammad Salauddin ) দলের বিভিন্ন শ্রেণি পেশার নেতাকর্মীরা।

শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও আজ গণতন্ত্র নির্বাসিত। যে স্বপ্ন নিয়ে ও আশা-আকাঙ্খা নিয়ে আমরা দেশ স্বাধীন করেছিলাম, সেই আশা-আকাঙ্খা আমাদের পূরন হয়নি সে স্বপ্ন সম্পূর্নভাবে শেষ হয়ে গেছে ।

আজ স্বাধীনতার ৫০ বছর পরও জনগণের ভোটাধিকার নেই, স্বাধীনতা নেই, সংগঠন করার পরিবেশ নেই। বাংলাদেশ ( Bangladesh ) সম্পূর্ণ স্বৈরা/চারী, ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

প্রসঙ্গত, স্বাধীনতা ৫০ বছর পরও দেশে গনতন্ত্র গড়ি ওঠেনি বলে দাবি বিএনপির। ( BNP. ) বর্তমান সরকার নানা ভাবে দেশে অরজকতার সৃষ্টি করছে। দ্রব্য মূল্য নিয়ন্ত্রন করতে পারেছে না এবং দূর্নীতির মাধ্যমে দেশের অর্থনেতিকে ধ্বং”স করেছে এমন মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করে গনতন্ত্র ফিরিয়ে আনা হবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *