Friday , September 20 2024
Breaking News
Home / Politics / স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

বিরোধী দল বিএনপি আগামী ২৮ অক্টোবর স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে ওইদিন দুপুরে সাধারণ সভার মাধ্যমে বিরতিহীন কঠোর কর্মসূচি পালনের পরিকল্পনা করছে দলটি। সময়কাল ঢাকার বাইরে থেকে সমাবেশের পথে বাধার আশঙ্কায় ২৫ তারিখের মধ্যে রাজধানীর আশপাশ থেকে নেতাকর্মীদের ঢাকায় আনার পরিকল্পনা রয়েছে দলটির। এদিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারকে চিঠি দিয়েছে বিএনপি।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি নেতাকর্মীদের মধ্যে স্মৃতির সবচেয়ে বড় সমাবেশ করার প্রস্তুতি চলছে। কর্মসূচি সফল করতে ইতোমধ্যে সারাদেশের সাংগঠনিক জেলাগুলোকে দলনেতা হিসেবে সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের। সাংগঠনিক সচিবদের নিজ নিজ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহেও বিভাগীয় প্রস্তুতি সভা হয়েছে। বাকি বিভাগের সভাও পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। শুধু বিএনপিই নয়, দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠন বিশেষ করে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল ও মহিলা দলও বিভাগীয় সাংগঠনিক দলের এই মহাসমাবেশে ব্যাপক উপস্থিতি নিশ্চিত করেন। সংগঠনগুলোর শীর্ষ নেতারা এসব টিম লিডারের সঙ্গে সময়ে সময়ে অগ্রগতি নিয়ে কথা বলছেন। বিএনপি নেতারা বলছেন, আগামী ২৮ অক্টোবর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে বিএনপি আয়োজিত জনসভা মহাসমাবেশে রূপান্তরিত হবে। এর আগে ১৬ অক্টোবর যুব সমাবেশে লক্ষাধিক নেতাকর্মীর উপস্থিতিতে সারাদেশের নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনা বেড়েছে। জনসমাবেশের কারণে সরকার ঢাকায় গণপরিবহন বন্ধ করে দিতে পারে বলে আশঙ্কা করছেন নেতাকর্মীরা। গ্রেফতার হতে পারে বিভিন্ন জেলার উপজেলা নেতা-কর্মীরা। সে কথা মাথায় রেখে এরই মধ্যে সারাদেশ থেকে নেতা-কর্মীদের রাজধানী ও এর আশপাশের এলাকায় আনার পরিকল্পনা নিয়েছে দলটি। যারা আগে আসবে তারা আত্মীয়ের বাড়িতে থাকবে। সম্মেলন সফল করতে প্রতিদিনই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাদের সঙ্গে কার্যত কথা বলছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমান। মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গেও সরাসরি কথা বলছেন তিনি। এসব সভায় গণসমাবেশ সফল করার পাশাপাশি রাজপথে আন্দোলন কর্মসূচি বাস্তবায়নে বিভিন্ন নির্দেশনা দেওয়া হচ্ছে। এ প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ২৮ তারিখ শনিবার ঢাকায় আমরা সাধারণ সভা করব। এই মহাসমাবেশ থেকে আমাদের যাত্রা শুরু হবে। তারপর সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা থামব না, ইনশাআল্লাহ। অনুমতি চেয়ে ডিএমপিকে চিঠি: আগামী ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে চিঠি দিয়েছে বিএনপি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল দুপুরে নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আহমেদ এ তথ্য জানান। তিনি বলেন, দুপুরে বিএনপির একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে চিঠি পৌঁছে দেন। বিএনপির যৌথসভা : মহাসমাবেশ সফল করতে রোববার যৌথসভা ডেকেছে বিএনপি। দুপুর ১২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই যৌথ সভা অনুষ্ঠিত হবে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে সঞ্চালনা করবেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *