Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / স্বামী কাদেরের বিরুদ্ধে স্ত্রীর মামলা, আত্মসমর্পণের নির্দেশ আদালতের

স্বামী কাদেরের বিরুদ্ধে স্ত্রীর মামলা, আত্মসমর্পণের নির্দেশ আদালতের

নারী ও শিশু নির্যাতন দমন আইনে স্ত্রীর দায়ের করা মামলায় সহকারী পুলিশ সুপার আবদুল কাদেরকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশের অনুলিপি পাওয়ার ১০ দিনের মধ্যে তাকে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। হাইকোর্ট আত্মসমর্পণের পর তার জামিন বিবেচনা করতে বলেন।

মামলায় বিচারিক আদালতের আদেশের বিরুদ্ধে স্ত্রীর দায়ের করা আপিল আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

স্ত্রীর পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মির্জা সালাহ উদ্দিন আহমেদ। অপরদিকে আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আশরাফ জালাল খান।

এর আগে গত ১০ আগস্ট এ বিষয়ে আদেশ দেন আদালত। সম্প্রতি ওই আদেশের অনুলিপি প্রকাশ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আইনজীবী।

গত ১০ আগস্ট হাইকোর্ট বিচারিক আদালতের দেওয়া খালাসের আদেশ বাতিল করে আগামী ১০ কার্যদিবসের মধ্যে আসামিদের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

মামলার বিবরণ অনুযায়ী, আব্দুল কাদেরের স্ত্রী সালেহা ২০১৭ সালের ডিসেম্বরে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (খ) ধারায় একটি মামলা দায়ের করেন। ২০ মার্চ, ২০১৮-এ কাদেরকে সাময়িকভাবে বাংলাদেশ পুলিশ থেকে অব্যাহতি দেওয়া হয়।

কিন্তু ২০২২ সালের ২৪ মার্চ আসামি আব্দুল কাদেরকে ঢাকা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ উপজাতি-৪ মামলা থেকে খালাস দেয়। এ রায়ের বিরুদ্ধে স্ত্রীর পক্ষ হাইকোর্টে আপিল করে। ওই আবেদনের শুনানি নিয়ে আবদুল কাদেরকে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *