Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / স্বল্প আয়ের মানুষের জন্য সুখবর দিল দেশের একটি ব্যাংক, চালু নতুন স্কীম

স্বল্প আয়ের মানুষের জন্য সুখবর দিল দেশের একটি ব্যাংক, চালু নতুন স্কীম

সকল শ্রেণী ও পেশার গ্রাহকদের কথা বিবেচনা করে জনতা ব্যাংক দুটি নতুন আকর্ষণীয় ডিপোজিট স্কিম চালু করেছে।

সোমবার (৩০ জানুয়ারি) জনতা ব্যাংকের এমডি ও সিইও মো. আবদুল জব্বার ‘জনতা ব্যাংক স্মার্ট একাউন্ট’ এবং ‘জেবি আমার সঞ্চয় আমার মুনাফা স্কিম’ দুটি স্কিম চালু করেন।

জনতা ব্যাংক কর্তৃপক্ষ বলছে, জনতা ব্যাংক স্মার্ট অ্যাকাউন্টে প্রাথমিকভাবে দুই হাজার টাকা জমা দিয়ে অ্যাকাউন্ট খোলা যাবে। সেই হিসাবে, যে কোনও দিন যে কোনও পরিমাণ জমা করা যেতে পারে। কোনো মাসে কোনো জমা না করলেও অ্যাকাউন্ট বন্ধ বা মুনাফা কাটার কোনো ঝুঁকি নেই। প্রতি তিন মাস পর মুনাফার হিসাবায়ন করা হয়। এ হিসাবে সাধারণ এফডিআর হারের চেয়েও অধিক হারে মুনাফা পাবেন গ্রাহকরা।

এ ছাড়া অন্য স্কিমে গ্রাহকরা এক লাখ বা এর গুণিতক যে কোনো পরিমাণ টাকা জমা রেখে প্রতি মাসে নির্দিষ্ট হারে মুনাফা উত্তোলন করতে পারবেন। তিন বছর মেয়াদে এক লাখ টাকা বিনিয়োগে প্রতি মাসে ৬৬৭ টাকা এবং পাঁচ বছর মেয়াদে এক লাখ টাকা বিনিয়োগে মাস শেষে ৬৮৮ টাকা মুনাফা পাওয়া যাবে এই স্কিমে।

জনতা ব্যাঙ্ক কর্তৃপক্ষের মতে, গ্রাহকরা দুটি নতুন স্কিমের অধীনে আমানতের বিপরীতে ঋণের সুবিধাও পাবেন। এছাড়াও ই-জনতা মোবাইল অ্যাপের মাধ্যমে জনতা ব্যাঙ্কের যেকোনো শাখায় বা ঘরে বসে অনলাইনে টাকা জমা দেওয়া যাবে। এসব হিসাবের ত্রৈমাসিক হিসাব বিবরণী বিনা খরচে গ্রাহককে দেওয়া হবে।

নতুন দুটি প্রকল্পের উদ্বোধনকালে ব্যাংকের ডিএমডি ও সিএফও মো. নুরুল আলম, প্রধান কার্যালয়ের আইসিটিডি জিএম মো. নুরুল ইসলাম মজুমদার, ট্রেজারি ও ফরেন ট্রেড বিভাগের জিএম মিজানুর রহমান, বিডিএম ও আইন বিভাগের জিএম প্রতিভা রানী সরকার এবং জনতা ভবন কর্পোরেট শাখার জিএম মোঃ আশরাফুল আলমসহ ঊর্ধ্বতন নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *