Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / স্বপ্নের বাইক কিনতে ধাতব কয়েন জমালেন যুবক, গুনতে পার ১০ ঘন্টা

স্বপ্নের বাইক কিনতে ধাতব কয়েন জমালেন যুবক, গুনতে পার ১০ ঘন্টা

সালেমের ( Salem ) তরুণ ভি বুবাথির ( V. Bubathir ) জীবনে সবকিছুই আলাদা। জীবনের স্বপ্ন পূরণ করতে তিনি একটি ভিন্ন ধরনের ঘটনা ঘটালেন। যা সাধারণ নয়। সেই অসাধারণ প্রচেষ্টা সবার নজর কেড়েছে। বুবাথির অনেক দিনের ইচ্ছা ছিল একটি বাইক কেনার। কিন্তু বাইকের দাম ছিল তার নাগালের বাইরে। কিন্তু তার অদম্য চেষ্টার কাছে সবই হার মানল। ১ টাকার কয়েন জমিয়ে ২.৬ লক্ষ টাকা জমান বাইক কেনার জন্য। বিন্দু ‍বিন্দু জল দিয়ে বৃহৎ সিন্ধু গড়লেন বুবাথি।

তিন বছর ধরে স্বপ্নের বাইক কেনার টাকা জোগাড় করেন তিনি। তিন বছরে বাইকের দাম আগের থেকে বেড়েছে। সেই গচ্ছিত টাকা নিয়ে শোরুমে চলে যান তিনি। ওই টাকা দেখে হতবাক শোরুমের মালিক। বিরক্ত হলেও বুবাথিকে তিনি ফেরাননি।

“মোটরসাইকেল শোরুমের কর্মীরা বুবাথির তিন বছরের সঞ্চয় গণনা করতে ১০ ঘন্টা সময় নিয়েছে,” বলেছেন মহাবিক্রান্ত, ইন্ডিয়া এজেন্সির ব্যবস্থাপক।

বুবাথি একজন বিসিএ ( BCA ) স্নাতক তিনি চার বছর আগে একটি ইউ/টিউব চ্যানেল চালু করার আগে একটি প্রাইভেট কোম্পানিতে কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করতেন।

তিনি ৩ বছর আগে একটি বাইক কেনার স্বপ্ন দেখেছিলেন কিন্তু তখন বাইকটির দাম ছিল ২ লাখ টাকা তার কাছে এত টাকা ছিল না তাই তখন থেকে সে টাকা সঞ্চয় করা শুরু করে সে প্রতিদিন তার পিগি ব্যাংকে ১ টাকার কয়েন ফেলতেন সেই টাকা। এতদিন জমে আছে তাই এবার সে ইচ্ছে পূরণ করল।

প্রসঙ্গত, স্বপ্ন নিয়েই মানুষ বেঁচে থাকে থাকেই এটাই স্বাভাবিক ব্যাপার। কিন্তু সেই স্বপ্ন পূরন করতে কত কষ্ট করতে হয় তার দৃষ্টান্ত দেখাল ভি বুবাথি। নিজের পছন্দের বাইক কিনতে তিনি অনেক কাঠ খড় পো/ড়ান। সামান্য এক টাকার কয়েন তিন বছর জমিয়ে তার পছন্দের বাইক শেষ পর্যন্ত ক্রয় করতে সক্ষম হন। তিনি প্রমান করলেন চেষ্টা থাকলে অসম্ভবকেও সম্ভব করা যায়।

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *