Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / স্বতন্ত্র প্রার্থী ইউনুস: ‘আমার এক ভোট ছিনতাই করেছে, আশা করি প্রার্থিতা ফিরে পাবো’

স্বতন্ত্র প্রার্থী ইউনুস: ‘আমার এক ভোট ছিনতাই করেছে, আশা করি প্রার্থিতা ফিরে পাবো’

মঙ্গলবার (৫ ডিসেম্বর) নির্বাচন থেকে বাদ পড়া বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীরা তাদের প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন শুরু করেছেন।

তাদের একজন হলেন টাঙ্গাইল-২ (ভুয়াপুর-গোপালপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু। এক শতাংশ ভোট না পাওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়। আগারগাঁও নির্বাচন ভবনের সামনে অস্থায়ী ক্যাম্পে কথা হয় তার সঙ্গে।

তিনি বলেন, “আমি তিনবার উপজেলা চেয়ারম্যান ছিলাম। সংসদ নির্বাচনে অংশ নিতে তিন মাস আগে পদত্যাগ করেছি। মনোনয়ন ফরমসহ সব কাগজপত্র জমা দিয়েছি। নির্বাচন অফিস থেকে ১০ জন ভোটারদের খোঁজখবর নিতে গিয়েছিলেন। গোপালপুরের নয়জন ভোটারের সবকিছু ঠিক পান তারা। ভূয়াপুরে যখন একজন ভোটারের বাড়িতে ম্যাজিস্ট্রেট ও পুলিশ নিয়ে স্থানীয় চেয়ারম্যান যান, তখন ওই ভোটার ভয় পেয়ে যান। আমার প্রতিপক্ষের লোকজনের কাছে ওই ভোটার জিম্মি। আগে স্বীকৃতি দিলেও এখন তিনি অস্বীকার করছেন। এ কারণে টাঙ্গাইলের রিটার্নিং অফিসার আমার মনোনয়ন বাতিল করেছেন।আমার একটি ভোট ছিনতাই করে নিয়েছে।আশা করি প্রার্থিতা ফেরত পাব।’

এক শতাংশ ভোটার না পাওয়ায় ঠাকুরগাঁও-১ আসনে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তাহমিনা আক্তার মোল্লার। স্থানীয় সংসদ সদস্যের প্রভাবে সংশ্লিষ্ট নির্বাচন অফিস স্বাক্ষরিত তালিকা গ্রহণ করেনি বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, ‘এমপির জনপ্রিয়তা তলানিতে। তার প্রভাবে নির্বাচন অফিস আমার ভোটার স্বাক্ষর তালিকার দুই পৃষ্ঠার একটিও গ্রহণ করেনি।

খুলনা-৪ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী মেজর (অব.) ডাঃ হাবিবুর রহমান বলেন, আমি ১২ নভেম্বর সকালে বিদ্যুতের বিল পরিশোধ করেছি। তারপর ওইদিন বিকাল ৩টায় মনোনয়ন জমা দিয়েছি। কিন্তু নির্বাচনী অফিস বলছেন, আমার বিদ্যুৎ বিল বকেয়া আছে। সিলি ম্যাটার (তুচ্ছ ব্যাপার), আশা করি দ্রুতই আমি প্রার্থিতা ফিরে পাবো।’

খুলনা-৬ আসনের জাতীয় পার্টির প্রার্থী শফিকুল ইসলাম মধু বলেন, ২৬ হাজার টাকা বিদ্যুৎ বিলের কারণে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে। বকেয়া দেখায় এমন মিটার আমি ব্যবহার করি না। ইচ্ছাকৃতভাবে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে।

এদিকে মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে আগারগাঁও নির্বাচন ভবনের সামনে অস্থায়ী ক্যাম্পে রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের প্রার্থিতা ফিরে পাওয়ার আবেদন গ্রহণ শুরু হয়, যা চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত। এরপর ১০-১৫ ডিসেম্বর আপিল শুনানির মাধ্যমে রায় ঘোষণা করা হবে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *